ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোহাগ গাজীর ১ রানের আক্ষেপ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহাগ গাজীর ১ রানের আক্ষেপ

৯৯ রানে আউট হয়ে ফিরছেন সোহাগ গাজী। ছবি: রেজাউল করিম

ক্রীড়া প্রতিবেদক : এবারের ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে নিজের প্রথম সেঞ্চুরিটা আজ পেতেই পারতেন সোহাগ গাজী। কিন্তু মাঠ ছেড়েছেন মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। তার দারুণ ব্যাটিংয়েই রংপুর বিভাগের বিপক্ষে বড় সংগ্রহের পথে আছে বরিশাল বিভাগ।

শেষ রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচের প্রথম দিনের খেলা শেষে বরিশালের সংগ্রহ ৬ উইকেটে ২৮০ রান। মোহাম্মদ নুরুজ্জামান ৫১ ও শামসুল ইসলাম ২ রানে অপরাজিত আছেন। এদিন ফিফটি পেয়েছেন আল-আমিনও (৫০)।

 


বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে বরিশালের শুরুটা অবশ্য ভালো ছিল না। তৃতীয় ওভারেই শুভাশিস রায়ের বলে নাঈম ইসলামকে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বি (১)। তিনে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি সালমানও। সপ্তম ওভারে ওই শুভাশিসের বলেই উইকেটরক্ষক ধীমান ঘোষকে ক্যাচ দেন সালমান (৮)।

ওপেনার রাফসান আল মাহমুদ উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। আরিফুল হকের বলে ধীমানের হাতে ক্যাচ দেওয়ার আগে ৫৯ বলে ২৫ করেন রাফসান। তখন ৫০ রানে ৩ উইকেট হারিয়ে অনেকটাই চাপে বরিশাল।

 


টপ অর্ডার ব্যর্থ হলেও মিডল অর্ডার ব্যাটসম্যানরা টেনে তোলেন বরিশালকে। শুরুটা আল-আমিন ও মোসাদ্দেক হোসেনের হাত ধরে। এই দুজন চতুর্থ উইকেটে গড়েন ৭৩ রানের জুটি। তবে স্পিনার তানভীর হায়দারের পরপর দুই বলে বিদায় নেন দুজনই। শুভাশিসকে ক্যাচ দেওয়ার আগে মোসাদ্দেক ৩ চারে করেন ৩৫, বোল্ড হওয়া আল-আমিন ৮ চারে ৫০।

এরপরই দিনের সবচেয়ে সেরা জুটিটা পায় বরিশাল। ষষ্ঠ উইকেটে ১৪৫ রানের বড় জুটি গড়েন নুরুজ্জামান ও সোহাগ গাজী। দুজনের ব্যাটিং ছিল দুরকম। ঠাণ্ডা মাথায় সিঙ্গেল বের করে খেলেছেন নুরুজ্জামান। আগ্রাসী ব্যাটিংয়ের পসরা সাজিয়ে বসেছিলেন সোহাগ।

 


৬১ বলে ফিফটি করা সোহাগ এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকেই। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের অষ্টম সেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকতে সাজেদুল ইসলামের বলে নাসির হোসেনকে ক্যাচ দেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৪৯ বলে ১৩ চার ও এক ছক্কায় ৯৯ রানের ইনিংসটি সাজান সোহাগ।

শামসুলকে সঙ্গে নিয়ে দিনের বাকিটা সময় পার করে দেন নুরুজ্জামান। ১১৯ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। আলোকস্বল্পতার কারণে প্রথম দিনে খেলা হয়েছে ৭৭ ওভার। রংপুরের শুভাশিস ও তানভীর নিয়েছেন ২টি করে উইকেট।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়