ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাদের সম্পর্কের টানাপোড়েনের গল্প

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাদের সম্পর্কের টানাপোড়েনের গল্প

বিনোদন ডেস্ক : বর্তমান সময়ের দর্শকপ্রিয় অভিনয়শিল্পী অপর্ণা ঘোষ, আফরান নিশো, মৌসুমী হামিদ ও ইমন। ছোট পর্দার কাজ নিয়ে বেশি ব্যস্ত রয়েছেন তারা। এবার একইসঙ্গে অভিনয় করলেন এই চার তারকা।

সম্পর্কের টানাপোড়েনের সূক্ষ্ম কিছু অনুভূতি নিয়ে গড়ে উঠেছে ‘নিঃশ্বাসে এক বিশ্বাসে দুই’ নামে নাটকটির কাহিনি। এতেই তাদের দেখা যাবে। ফেরদৌস হাসানের চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা তপু খান।

নাটকের গল্প প্রসঙ্গে তপু খান রাইজিংবিডিকে বলেন, ‘সম্পর্কের গল্প নিয়ে আমি একটু বেশি কাজ করতে পছন্দ করি। একটি সম্পর্ক ভাঙলে মানুষ আরেকটি সম্পর্কে জড়ায়। এই নাটকের গল্পটিও তেমন। গল্পে আফরান নিশো ও মৌসুমী হামিদ প্রেম করে। কিন্তু পরে মৌসুমী ইমনের সঙ্গে সম্পর্কে জড়ায়। একসঙ্গে আমরা দুটি প্রেমের গল্প তুলে ধরেছি। এতে হাস্যরসের একটি অংশ আছে। এছাড়া বাবা-মায়ের সঙ্গে সন্তানের দুরত্ব তৈরি হলে সন্তান বিপথে চলে যায়, সে বিষয়টিও দেখা যাবে।’

তিনি আরো বলেন, ‘আসলে সম্পর্কের বিভিন্ন টানাপোড়েন নিয়ে এগিয়েছে নাটকটির কাহিনি। বর্তমান সময়ে আমরা সম্পর্ক থেকে বেরিয়ে যাচ্ছি। আমরা কারো প্রতি কারো টান অনুভব করি না। নাটকে সেই আত্মিক টান অনুভবের একটি প্লট তৈরি হয়েছে বলে আমার বিশ্বাস। ফেরদৌস ভাই অনেক গুণী একজন নির্মাতা ও নাট্যকার। তিনি নাটকটির চিত্র্যনাটের কাজ খুব চমৎকারভাবে করেছেন।’ 

নাটকটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন-আল মামুন, জয়শ্রী কর জয়া ও ইন্দোনেশিয়ার কোমাং পুজানা। সম্প্রতি মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার বালিতে নাটকটির দৃশ্যধারণের কাজ হয়েছে। ২৬ ডিসেম্বর বেসরকারি টেলিভিশন আরটিভির প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে ২৯ ডিসেম্বর রাত ৮টায় আরটিভিতে নাটকটি প্রচারিত হবে বলেও জানান নির্মাতা তপু।    

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়