ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ট্রিপল সেঞ্চুরির অপেক্ষায় নাসির, রান পাহাড়ে রংপুর

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২২ ৫:১১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২২ ১০:১২:৪১ পিএম
ডাবল সেঞ্চুরির পর নাসির হোসেনের উদযাপন || ছবি : রেজাউল করিম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে চট্টগ্রামে মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ ও বরিশাল বিভাগ। আগের দিন নাসির হোসেন ১০১ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ৩৪ রানে অপরাজিত ছিলেন আরিফুল হক। দ্বিতীয় দিনে পঞ্চম উইকেটে তারা দুজন ৭৯ রানের জুটি গড়েছিলেন।

আজ শুক্রবার তৃতীয় দিনে তারা দুজন ৭৯ রানের জুটিকে ৩৬৮ তে রূপ দেন। পঞ্চম উইকেটে ৩৬৮ রানের জুটি গড়ে দলীয় ৫৫৩ রানের মাথায় আউট হন আরিফুল হক। যাওয়ার আগে ২৯০ বল খেলে ১০টি চার ও ২ ছক্কায় ১৬২ রান করে যান। আরিফুল আউট হলেও নাসির হোসেন থাকেন অবিচল। ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এখনো আছেন অপরাজিত।


      ছবি তোলের জন্য পোজ দিচ্ছেন ২৭০ রানে অপরাজিত নাসির হোসেন || ছবি : রেজাউল করিম

৪৬৭ বল খেলে ২৯টি চার ও ৩ ছক্কায় ২৭০ রানে অপরাজিত আছেন তিনি। ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি থেকে মাত্র ৩০ রান দূরে আছেন রংপুরের এই ক্রিকেটার। রান পাহাড়ে চড়েও ইনিংস ঘোষণা না করার পেছনের কারণ নাসির হোসেনের ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি পাওয়ার অপেক্ষা। নাসিরের ২৭০* ও আরিফুলের ১৬২ রানে ভর করে ৫ উইকেট হারিয়ে ৫৭০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে রংপুর। নাসিরের সঙ্গে ৫ রানে অপরাজিত আছেন অধিনায়ক ধীমান ঘোষ। তারা দুজন চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। প্রথম ইনিংসে বরিশালের করা ৩৩৫ রানের জবাবে ইতিমধ্যে ২৩৫ রানের লিড নিয়েছে রংপুর।

আজ শুক্রবার রংপুরের মাত্র ১টি উইকেটের পতন ঘটেছে। সেটি নিয়েছেন বরিশালের কামরুল ইসলাম রাব্বী।


                ১৬৭ রানের ইনিংস খেলা রংপুরের আরিফুল হক || ছবি : রেজাউল করিম

এই ম্যাচটি যে ড্র হচ্ছে সেটা নিশ্চিত করেই বলা যায়। কারণ, তৃতীয় দিন শেষ হলেও এখনো রংপুরের প্রথম ইনিংসই শেষ হয়নি। আগামীকাল হয়তো প্রথম ১ ঘণ্টা ব্যাটিং করবে রংপুর। এরপর বরিশাল বিভাগ ব্যাট করবে। তারপর আবার রংপুর। সুতরাং এই ম্যাচে ফল বের হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।



রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge