ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন খুলনা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২৩ ১২:৫০:৩০ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৫ ৪:৩৫:২৯ পিএম
ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন খুলনা দল
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে আবারও চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। টানা তৃতীয়বারের মতো শিরোপা জিতে হ্যাটট্রিক পূরণ করল দলটি।

১৯তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের শেষ দিনে আজ ঢাকা বিভাগকে ইনিংস ও ৪৯ রানে হারিয়ে শিরোপার উৎসবে মাতে খুলনা। জাতীয় ক্রিকেট লিগে টানা তিনবার সব মিলিয়ে রেকর্ড ষষ্ঠ বারের মতো শিরোপা জিতল খুলনা বিভাগ। ঢাকা বিভাগ শিরোপা জিতেছে পাঁচবার।
 

খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাকের হাতে ম্যাচ উইনিং প্রাইজমানি তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ।


ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হয় খুলনা বিভাগ ও ঢাকা বিভাগ। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর মাঠে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে ১১৩ রানেই অলআউট হয়ে যায় ঢাকা বিভাগ। জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিজয়ের ২০২ ও মেহেদী হাসানের ১৭৭ রানে ভর করে ৮ উইকেটে ৪৫৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা দেয়।

৩৪৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ফ্লপ ঢাকার ব্যাটিং। ২৯৭ রানে গুটিয়ে যায় তারা। ফলে ইনিংস ও ৪৯ রানের জয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আবদুর রাজ্জাকের খুলনা বিভাগ।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। পাশে ম্যাচ রেফারি মীর বেলায়েত হোসেন ও ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ।


নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে ৪ উইকেট হারিয়ে গতকাল তৃতীয় দিন শেষ করে ঢাকা। আজ শেষে দিনে ১২৮ রান তুলতেই বাকি ৬ উইকেট হারায় ঢাকা। দ্বিতীয় ইনিংসে রাকিবুল হাসান সর্বোচ্চ ৫৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান আসে তাইবুর পারভেজের ব্যাট থেকে। এছাড়া শেষ দিকে অধিনায়ক শরীফ ৪৭ ও নাদিফ চৌধুরী ৪৩ রান করেন।

দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে বল হাতে মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট পান আবদুর রাজ্জাক।

                             শিরোপা জয়ের পর খুলনার খেলোয়াড়দের উচ্ছ্বাস


প্রথম ইনিংসে ৭ উইকেটসহ দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট মিলিয়ে মোট ১০ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

ঢাকা বিভাগের বিপক্ষে জয়ের ফলে ষষ্ঠ রাউন্ড শেষে চ্যাম্পিয়ন খুলনার পয়েন্ট ২৬। ৬ ম্যাচের ৪টি ড্র এবং বাকি ২টিতে জয় পেয়েছে আবদুর রাজ্জাকের দলটি। অন্যদিকে ষষ্ঠ রাউন্ড শেষে ১ হার ও ৫ ড্রয়ে ১০ পয়েন্ট ঢাকা বিভাগের।



রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৭/শামীম/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge