ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিয়াল ০-৩ বার্সেলোনা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়াল ০-৩ বার্সেলোনা

গোলের পর বার্সেলোনার খেলোয়াড়দের উল্লাস

ক্রীড়া ডেস্ক : চলতি মৌসুমে লা লিগার প্রথম এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার ৩-০ গোলে জিতেছে আর্নেস্তো ভালভার্দের দল।

ক্লাসিকোতে দুর্দান্ত জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের থেকে ১৪ পয়েন্ট এগিয়ে গেল বার্সেলোনা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেই রিয়ালের জালে তিনবার বল জড়ায় কাতালানরা। ৫৪ মিনিটে গোলের শুরুটা করেন লুইস সুয়ারেজ। ১০ মিনিট পরই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। আর যোগ করা সময়ে অ্যালেক্স ভিদালের গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-০। বার্নাব্যুতে রিয়ালের বিপক্ষে প্রথমবারের মতো টানা তিনটি লিগ ম্যাচ জিতল বার্সেলোনা।

১৭ ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট বেড়ে হলো ৪৫। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ভ্যালেন্সিয়া ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় ও রিয়াল মাদ্রিদ ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। ক্লাসিকো জিতে শিরোপার পথে আরো এক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। আর রিয়ালের জন্য শিরোপাটা এখন শত আলোকবর্ষ দূরের পথ!



ফুল টাইম: রিয়াল মাদ্রিদ ০-৩ বার্সেলোনা।

৯০+৩: গোল! আগের মিনিটেই বদলি হিসেবে মাঠে এসেছেন। পরের মিনিটেই গোল পেলেন অ্যালেক্স ভিদাল। গোলের জোগানদাতা মেসি। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সেই বল পেয়ে জোরালো শট নেন ভিদাল। রিয়াল গোলরক্ষক নাভাস ঝাঁপিয়ে পড়ে বলের গতি কমালেও আটকাতে পারেননি। বল গড়িয়ে গড়িয়ে ঠিকানা খুঁজে নেয়।। বার্সেলোনা এগিয়ে গেল ৩-০ ব্যবধানে।

৮৮: স্কোরলাইন ৩-০ করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু মেসির প্রচেষ্টা রুখে দেন রিয়াল গোলরক্ষক নাভাস। নির্ধারিত সময়ের বাকি আর দুই মিনিট। 

৮৩: হলুদ কার্ড! রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখলেন মার্সেলো।

৭৯: সেভ! বক্সের ভেতর বাঁ পায়ের শট নিয়েছিলেন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা গ্যারেথ বেল। কিন্তু ওয়েলস তারকার শট ঠেকিয়ে বার্সার ত্রাতা গোলরক্ষক টের স্টেগেন। 

মেসির রেকর্ড আপডেট: সব প্রতিযোগিতা মিলিয়ে এল ক্লাসিকোর সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসির গোল বেড়ে দাঁড়াল ২৫টি। এর ১৫টিই সান্তিয়াগো বার্নাব্যুতে।

   
৬৪: গোল! পেনাল্টি থেকে বার্সেলোনার ব্যবধান দ্বিগুণ করলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাঁ পায়ের জোরালো শট ঠেকানোর সুযোগই পাননি নাভাস। ২-০ ব্যবধানে এগিয়ে গেল বার্সেলোনা। 

৬৩:লাল কার্ড! বক্সের ভেতর হাত দিয়ে বল আটকানোর চেষ্টায় সরাসরি লাল কার্ড দেখলেন রিয়ালের ডানি কারবাহাল। বার্সেলোনা পেল পেনাল্টি।

৫৪: গোল! আগের মিনিটেই ভালো একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু লুইস সুয়ারেজের হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। পরের মিনিটে সুয়ারেজকে আর রুখতে পারেননি স্বাগতিক গোলরক্ষক। মাঝ মাঠের কাছে বল পেয়েছিলেন রাকিটিচ। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার বল টেনে নিয়ে গিয়ে সার্জিও রবার্তোকে। রবার্তোর বাড়ানো বল থেকে ডান পায়ের শটে নাভাসকে পরাস্ত করেন সুয়ারেজ। বার্সেলোনা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

৪৬: দ্বিতীয়ার্ধের খেলা শুরু। 

প্রথমার্ধ শেষে: রিয়াল ০-০ বার্সেলোনা।​

৪৫: বার্সেলোনার জন্য ফ্রি-কিক। ৩৫ গজ থেকে ফ্রি-কিক নিলেন মেসি। কিন্তু রিয়ালের তৈরি মানবদেয়াল ভেদ করতে পারলেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড।

 

৪২: অফ দ্য পোস্ট! গোলের দারুণ সুযোগ এসেছিল রিয়ালের সামনে। বাঁ দিক থেকে ক্রস দিয়েছিলেন মার্সেলো। সেই ক্রসে বেনজেমার হেড লাগে ডান পোস্টে!   

৩৪: ব্লক! ডান দিক থেকে বক্সের ভেতর করিম বেনজেমার উদ্দেশ্যে নিচু ক্রস দিয়েছিলেন রোনালদো। কিন্তু জেরার্ড পিকে ও ইভান রাকিটিচ বেনজেমাকে সুযোগ দেননি।  

৩১: সেভ! অল্পের জন্য গোল পেলেন না রোনালদো। বক্সের ভেতর থেকে রিয়াল ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দিয়েছেন বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন।

৩০: মিস! মাঝ মাঠের কাছে থেকে লম্বা করে ক্রস বাড়িয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু বক্সের ভেতর থেকে বল ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনহো।

১৮: হলুদ কার্ড! ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখলেন টমাস ভারমালেন। মাঝ মাঠে লুকা মডরিচকে ফাউল করেছিলেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

  

১০: মিস! বাঁ দিক থেকে রোনালদোকে বল বাড়িয়েছিলেন টনি ক্রুস। কিন্তু বলে পা ছোঁয়াতে পারেননি পর্তুগিজ তারকা।

৩: গোল বাতিল! কাসেমিরোর ফ্লিক থেকে বল পেয়ে জালে জড়িয়ে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু অফ সাইডের কারণে গোল বাতিল করেন রেফারি।।

১: ম্যাচ শুরু। 

#সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের বিপক্ষে শেষ দুটি লা লিগার ম্যাচই জিতেছে বার্সেলোনা। প্রথমবারের মতো টানা তিন ম্যাচ জয়ের হাতছানি বার্সার সামনে।

#শেষ দুই এল ক্লাসিকোতে জিতেছে রিয়াল মাদ্রিদ। দুটিই ২০১৭ সালে, স্প্যানিশ সুপার কাপে। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার বিপক্ষে রিয়াল সবশেষ টানা তিন ম্যাচ জিতেছে ১৯৭৮ সালে।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৭/পরাগ/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়