ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কমলনগরে জাটকা শিকারের দায়ে ২ জেলের কারাদণ্ড

পলাশ সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমলনগরে জাটকা শিকারের দায়ে ২ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে জাটকা ধরার দায়ে দুই জেলের ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে পিরানহা মাছ বিক্রির দায়ে এক মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার বিকেলে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান মোল্লা এ আদেশ দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের চর সামছুদ্দিন গ্রামের আলী হোসেনের ছেলে নূর করিম, একই গ্রামের বাসিন্দা জয়নাল আবেদিনের ছেলে নূর মোহাম্মদ ও মাছ ব্যবসায়ী আজাদ।

 

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্লাহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা আবদুল কুদ্দুস, হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মো. হুমায়ুন, কমলনগর থানার এসআই মো. রফিক উপস্থিত ছিলেন।

 

কমলনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, মেঘনা নদীর মতিরহাট এলাকায় মৎস্য বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে ২০০ কেজি জাটকাসহ দুই জেলেকে আটক করা হয়। একই সময় পিরানহা মাছ বিক্রির দায়ে মাছ ব্যবসায়ী আজাদকে আটক করা হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক দুই জেলের ১৫ দিন করে কারাদণ্ড ও পিরানহা মাছ বিক্রি করার দায়ে মাছ ব্যবসায়ীর দুই হাজার টাকা জরিমানা করেন।

 

এ সময় জব্দকৃত জাটকা স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

 

 

রাইজিংবিডি/লক্ষ্মীপুর/৫ জানুয়ারি ২০১৭/পলাশ সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়