ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লর্ডস টেস্টে শক্ত অবস্থানে নিউজিল্যান্ড

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৩, ২৪ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লর্ডস টেস্টে শক্ত অবস্থানে নিউজিল্যান্ড

গ্যারি ব্যাল্যান্সকে বোল্ড করে টিম সাউদির উল্লাস

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে শক্ত অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে কিউইদের থেকে ১৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমে তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান। অ্যালিস্টার কুক ৩২ ও ইয়ান বেল ২৯ রানে অপরাজিত আছেন। এখনো ৬০ রানে পিছিয়ে আছে ইংলিশরা।

 

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৮৯ রানের জবাবে ৫২৩ রান করে নিউজিল্যান্ড। দারুণ এক সেঞ্চুরিতে কিউইদের বড় সংগ্রহে অবদান রাখেন কেন উইলিয়ামসন।

 

দ্বিতীয় দিনের ২ উইকেটে ৩০৩ রান নিয়ে শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ৯২ ও রস টেলর ৪৭ রান নিয়ে দিনের খেলা শুরু করেন। এদিন উইলিয়ামসন ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি তুলে নিলেও ফিফটি করে দলীয় ৩৩৭ রানে বিদায় নেন টেলর। তার ব্যাট থেকে আসে ৬২ রান। উইলিয়ামসন-টেলর তৃতীয় উইকেট জুটিতে আসে ১৮৯ রান।

 

এরপর বেন্ডন ম্যাককালামের সঙ্গে চতুর্থ উইকেটে ৬৬ রানের আরেকটি জুটি গড়েন উইলিয়ামসন। ৩৮ বলে ৪২ রানের ইনিংস খেলে বিদায় নেন ম্যাককালাম। দলীয় ৪২০ রানে ফিরে যান কোরি অ্যান্ডারসন। ষষ্ঠ উইকেটে বিজে ওয়াটলিংয়ের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে দলীয় ৪৭০ রানে বিদায় নেন উইলিয়ামসন। ২৬২ বলে ১৫ চারের সাহায্যে ১৩২ রান করেন এই ডানহাতি।

 

উইলিয়ামসনের বিদায়ের পর অবশ্য দ্রুতই বাকি উইকেটগুলো হারায় নিউজিল্যান্ড। ফলে ৫২৩ রানে প্রথম ইনিংসে অলআউট হয় সফরকারীরা। মাত্র ৫৩ রানেই শেষ ৫ উইকেট হারায় তারা। ওয়াটলিং অপরাজিত থাকেন ৬১ রানে। ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড, মার্ক উড ও মঈন আলী নেন ৩টি করে উইকেট ।  

 

 

১৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমে ২৫ রানেই অ্যাডাম লেইথ ও গ্যারি ব্যাল্যান্সের উইকেট হারায় ইংল্যান্ড। লেইথকে টিম সাউদির ক্যাচে পরিণত করেন ট্রেন্ট বোল্ট। আর ব্যাল্যান্সকে বোল্ড করেন সাউদি। এরপর ইয়ান বেলের সঙ্গে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি বেঁধে দিনের খেলা শেষ করেন অধিনায়ক অ্যালিস্টার কুক।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৫/পরাগ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়