ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশিষ্ট নাগরিক হত্যার পটভূমি সৃষ্টি করেছেন খালেদা : হাছান মাহমুদ

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪০, ২৪ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশিষ্ট নাগরিক হত্যার পটভূমি সৃষ্টি করেছেন খালেদা : হাছান মাহমুদ

ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : ব্লগার হত্যা ও বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি একই সূত্রে গাঁথা। আর এই পটভূমি সৃষ্টি করেছেন খালেদা জিয়া - এই মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

 

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘দশ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকির প্রতিবাদ ও হুমকি দাতাদের দ্রুত গ্রেফতারের দাবি’ শীর্ষক সমাবেশ ও মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

 

হাছান মাহমুদ বলেন, ‘গত কয়েক মাসে যে ব্লগার হত্যাকাণ্ড ঘটেছে তার সঙ্গে ১০ বিশিষ্ট জনকে হত্যার হুমকির ঘটনা একই সূত্রে গাঁথা। এসব কর্মকাণ্ডের ক্ষেত্র যারা তৈরি করেছে তাদেরকে আমরা চিনি। বিএনপি-জামায়াত জঙ্গিরাই এসব কাজ করছে। শুধু জঙ্গিদের দমন করলেই হবে না। জঙ্গিদের পৃষ্ঠপোষক খালেদা জিয়াকেও আটক করতে হবে। তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিতে হবে। তাহলেই কেবল এ দেশ থেকে চিরতরে জঙ্গিদের নির্মূল করা যাবে।’

 

তিনি বলেন, ‘দেশে কিছুদিন ধরে যৌন হয়রানি এবং যৌন নির্যাতনের ঘটনা বেড়ে গেছে। দেশের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষকে এর বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে। আকাশ সংস্কৃতির কারণে যুব সমাজের হাতে যৌন নিপীড়নের বিভিন্ন উপকরণ চলে আসছে। আকাশ সংস্কৃতির যতটুকু প্রয়োজন ততটুকুই নিতে হবে। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীসহ সাবাইকে সচেতন ও সক্রিয় হতে হবে।’

 

আয়োজক সংগঠনের সাধারন সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক এম এ করিম, বলরাম পোদ্দার, আব্দুল হাই কানু।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৫/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়