ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘরে ফিরেছে মিয়ানমার-ফেরৎ নরসিংদীর ৯ কিশোর

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১১ জুন ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরে ফিরেছে মিয়ানমার-ফেরৎ নরসিংদীর ৯ কিশোর

নরসিংদী প্রতিনিধি : মিয়ানমার থেকে দেশে ফিরিয়ে আনা ১৫০ বাংলাদেশির মধ্যে নরসিংদীর  ৯ কিশোরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরে নরসিংদী রেডক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

 

এদের মধ্যে ৬ জনের বাড়ি জেলার শিবপুর উপজেলায় এবং বাকি ৩ জন সদর উপজেলার বাসিন্দা। ফিরে আসা কিশোররা হলো- শিবপুর উপজেলার ঘাশিদীয়া গ্রামের মুজিবুর রহমানে ছেলে মো. ফাহাদ (১৭), জহিরুল ইসলামের ছেলে মেহেদী হাসান ইমাম (১৬), মো. সানা উল্লাহ মিয়ার ছেলে মো. নাহিদ (১৬), তুপাতুর গ্রামের রফিক মিয়ার ছেলে মহসিন (১৭), নৌকাঘাটা গ্রামের গোলাপ মিয়ার ছেলে খোকন মিয়া (১৬), জাহাঙ্গীর মিয়ার ছেলে রাসেল (১৪) এবং নরসিংদী সদর উপজেলার দড়িবাজি বালচুরেরর আয়ূব আলীর ছেলে সুমন (১৭), মেহেরপাড়া গ্রামের সাদেক মিয়ার ছেলে ফিরোজ মিয়া (১৬) ও আলোকবালী গ্রামের মরম আলীর ছেলে মো. সোহেল মিয়া (১৫)। প্রায় চার মাস পর তাদের কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন মা-বাবা ও স্বজনরা। 

 

প্রায় তিনমাস সাগরে ভাসমান ও ১৮ দিন মিয়ানমারে আটক থাকার পর গত সোমবার ঘুমধুম সীমান্ত দিয়ে তাদের দেশে ফিরিয়ে আনা হয়।

 

নরসিংদী রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি হাজী আবদুস সাত্তার জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে শনাক্ত করে ৯ কিশোরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া বেগম, রেডক্রিসেন্ট ইউনিট জাতীয় সদর দপ্তরের সহকারি পরিচালক হাসিনা আক্তার লাকী, ইউনিট অফিসার রুমা আক্তার, রেডক্রিসেন্ট নরসিংদী ইউনিটের প্রোগ্রাম অফিসার এস এম আরিফুল হাসান, যুব প্রধান আশরাফ সিদ্দিক হিমেল, উপ-যুব প্রধান আরিফুল ইসলামসহ জেলার পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/নরসিংদী/১১ জুন ২০১৫/গাজী হানিফ মাহমুদ/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়