ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রুনির হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৫, ২৭ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুনির হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেড

সতীর্থদের সঙ্গে ওয়েইন রুনির গোল উদযাপন (ডানে)

ক্রীড়া ডেস্ক : চলতি বছরের শুরু থেকেই নিজেকে হারিয়ে খুঁজছিলেন ওয়েইন রুনি। এ বছর ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে মাত্র একটি অ্যাওয়ে গোল করেছিলেন এই ইংলিশ তারকা। টানা ১০ ম্যাচে ছিলেন গোলবঞ্চিত। তবে এবার জ্বলে উঠলেন রুনি, ক্লাব ব্রুজের জালে একে একে তিনবার বল জড়িয়ে করলেন দারুণ এক হ্যাটট্রিক। তার দল ম্যানচেস্টার ইউনাইটেডও পেল বড় জয়। আর এই জয় এক বছর পর রেড ডেভিলদের উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের টিকিট এনে দিয়েছে।

 

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের প্লে-অফের ফিরতি লেগে ক্লাব ব্রুজের মাঠে ৪-০ গোলে জিতেছে ম্যানইউ। প্রথম লেগে নিজেদের মাঠে বেলজিয়ামের ক্লাবটিকে ৩-১ গোলে হারিয়েছিল ইংলিশ জায়ান্টরা। দুই লেগ মিলে ৭-১ গোলে জিতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে জায়গা করে নিয়েছে লুইস ফন গালের দল। ২০১৩-১৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে সপ্তম হওয়ায় গতবার ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে খেলা হয়নি তাদের।

 

ব্রুজের মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ম্যানইউ। যদিও এই ম্যাচে অনেকটা খর্বশক্তির দল নিয়ে নেমেছিল ব্রুজ। ম্যাচে ছিলেন না তাদের প্রথম দলের আটজন খেলোয়াড়। এই সুযোগে ম্যাচের শুরু থেকেই আক্রমণের পর আক্রমণে স্বাগতিকদের রক্ষণদুর্গ কাঁপিয়ে তোলে অতিথিরা। ম্যাচের ২০ মিনিটে ম্যানইউকে ১-০ গোলে এগিয়ে দেন রুনি। ডাচ স্ট্রাইকার মেমফিস ডিপাইয়ের পাস থেকে লক্ষ্যভেদ করেন ইংলিশ তারকা। প্রথমার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৪৯ থেকে ৫৭, আট মিনিটের ব্যবধানে জোড়া গোলে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রুনি। ৪৯ মিনিটে আন্দের হেরেইরার বাড়ানো বল ধরে ঠান্ডা মাথায় নিজের দ্বিতীয় গোলটি করেন রুনি। আর ৫৭ মিনিটে হুয়ান মাতার পাস থেকে পূরণ করেন হ্যাটট্রিক। এর পাঁচ মিনিট পরই স্কোরলাইন ৪-০ করেন ম্যানইউয়ের স্প্যানিশ মিডফিল্ডার হেরেইরা। এরপর ম্যাচের ৮১ মিনিটে হাভিয়ের হার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও ৪-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৫/পরাগ/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়