ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশে ফেরার পথে সৌদি প্রবাসী নিখোঁজ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ২২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশে ফেরার পথে সৌদি প্রবাসী নিখোঁজ

উকিল আলীর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : সৌদি আরবে কর্মরত রাজশাহীর গোদাগাড়ীর উকিল আলীর (৩০) খোঁজ পাচ্ছেন না তার পরিবারের সদস্যরা।

গত ১৩ সেপ্টেম্বর দেশে ফেরার জন্য রিয়াদ বিমানবন্দরে পৌঁছানোর পর থেকে তিনি নিখোঁজ হয়েছেন বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

গোদাগাড়ী পৌরসভার মাদারপুর মহল্লার নিখোঁজ উকিল আলীর বাবা খোরশেদ আলম জানান, ২০০৪ সালে তার ছেলে উকিল আলী নির্মাণ শ্রমিক হিসেবে সৌদি আরবে যায়। সেই থেকে দেশটির রাজধানী রিয়াদের একটি শহরতলীতে নির্মাণ শ্রমিকের কাজ করতেন উকিল।

উকিলের পরিবারের সদস্যরা জানান, ১৩ সেপ্টেম্বর উকিল কর্মস্থল থেকে রিয়াদ বিমানবন্দরে পৌঁছানোর পর দেশে ফোনে কথা বলেছিলেন। ওইসময় উকিল তার বাবাকে ফোনে জানান, সৌদি এয়ার লাইন্সের একটি ফ্লাইটে তিনি দেশে ফিরবেন।

এ তথ্য অনুযায়ী পরিবারের সদস্যরা ওই রাতে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উকিলের আগমনের অপেক্ষায় ছিলেন। কিন্তু ওই রাতে সৌদি বিমান সংস্থার বিমানটি ঢাকায় পৌঁছালেও উকিল বিমান থেকে নামেননি।

উকিলের বাবা আরো বলেন, সর্বশেষ উকিল তার ০০৯৬৬৫৩১৩২২৭১ মোবাইল ফোন নম্বর থেকে দেশে কথা বলেন। এর কিছুক্ষণ পরপরই ফোনটি বন্ধ হয়ে যায়। উকিল দেশে না ফেরায় তার পরিবারের লোকজন ওই নম্বরে ফোন করলেও ফোনটি আর চালু অবস্থায় ছিল না।
উকিল দেশে না ফেরায় উদ্বিগ্ন পরিবারের সদস্যরা আরো বলেন, হয় তাকে রিয়াদ বিমান বন্দর থেকে অপহরণ করা হয়েছে অথবা পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত জটিলতায় সৌদি ইমিগ্রেশান পুলিশের হাতে আটক হয়েছেন।

 

উকিলের ভাই তৌহিদুল ইসলাম বলেন, উকিলের সর্বশেষ অবস্থা জানার কোনো সুযোগ তাদের নেই। পররাষ্ট্র মন্ত্রণালয় অথবা বাংলাদেশ দূতাবাসের দৃষ্টি আকর্ষণ করে তৌহিদুল বলেন, আমরা উকিলের সর্বশেষ অবস্থাটা জানতে চাই।

 

 

 

রাইজিংবিডি/রাজশাহী/২২ সেপ্টেম্বর ২০১৫/তানজিমুল হক/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়