ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাংলাদেশ থেকে এক বিলিয়ন ডলারের পোশাক ক্রয় করে লিডল

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ থেকে এক বিলিয়ন ডলারের পোশাক ক্রয় করে লিডল

লিডল কর্মকর্তাদের প্লামি ফ্যাশনস পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ইউরোপের অন্যতম বৃহৎ পোশাক ক্রেতা প্রতিষ্ঠান জার্মানির লিডল কর্মকর্তারা নারায়ণগঞ্জের প্লামি ফ্যাশনস পরিদর্শন করেছেন।

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের নরসিংপুর এলাকায় অবস্থিত রপ্তানিমুখী প্রতিষ্ঠান প্লামি ফ্যাশনস লিমিটেড কারখানাটি পরিদর্শনে আসেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের লিডলের শীর্ষ কর্মকর্তা মার্কুস রেনকিন বলেন, তারা বছরে বাংলাদেশ থেকে এক বিলিয়ন ডলারের পোশাক ক্রয় করে। বাংলাদেশে পরিবেশ ও পানি সংরক্ষণে কাজ করছে এ রকম একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে পেরে তারা মুগ্ধ। তারা মনে করে, প্রচলিত কারখানাগুলো থেকে প্লামি ফ্যাশনস বেশ কয়েক ধাপ এগিয়ে। তারা এই ধরনের প্রতিষ্ঠান বাড়লে বাংলাদেশ থেকে আরো বেশি তৈরি পোশাক কারখানা ক্রয় করবে।

জার্মানির জুরিটেক্স শীর্ষ কর্মকর্তা মিস্টার ক্লাউস সাংবাদিকদের বলেন, জার্মানি পরিবেশ ও শ্রমিকবান্ধব দেশ। এই ধরনের উদ্যোগকে তারা স্বাগত জানায়।

প্লামি কর্মপরিবেশ দেখে মুগ্ধ হয়ে তিনি বলেন, এরকম একটি কারখানা জার্মানিতে থাকলে তিনি গর্বিত হতেন।

এ ছাড়া তাদের সঙ্গে ছিলেন ক্রিয়েটিভ কনসালটেন্টডিং এবং ডিজাইন লিমিটেডের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ওলফর্ম এনজেল, প্লামি ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিকেএমইএ’র প্রাক্তন সভাপতি ফজলুল হক, পরিচালক রঞ্জন ধর ও ফয়সল পরাগ উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২২ সেপ্টেম্বর ২০১৫/হাসান উল রাকিব/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়