ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রামে ২৫০টি ঈদ জামাতে শান্তি কামনায় মোনাজাত

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৫, ২৫ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ২৫০টি ঈদ জামাতে শান্তি কামনায় মোনাজাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে পবিত্র ঈদুল আজহার নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়েছে।

শুক্রবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন এবং চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে চট্টগ্রাম মহানগরীর ২৫০টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে ৯৫টি স্থানে। বাকি ১৫৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে।

চট্টগ্রামের স্থানীয় প্রশাসন, সিটি করপোরেশন ও ঈদ জামাত কমিটি চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং ধর্মীয় অন্যান্য সংগঠন এবং সর্বস্তরের সাধারণ মানুষ বন্দরনগরীতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন করছে।

শুক্রবার সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রামে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। এখানে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব মাওলানা জালাল উদ্দিন আল কাদেরী। এই ঈদের জামাতে যোগ দেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, মঈনুদ্দিন খান বাদল এমপি, জাতীয় পার্টির নেতা সোলায়মান আলম শেঠ, মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ নগরীর বিভিন্ন রাজনৈতিক ও গুরুত্বপূর্ণ ব্যক্তি।

এ ছাড়া কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে। এখানে ইমামতি করেন বায়তুশ শরফ মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ আবু নোমান। এই ঈদের জামাতে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নেন।

চট্টগ্রামের দামপাড়াস্থ পুলিশ লাইন ময়দানে পৃথক ঈদ জামাতে অংশ নেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার আবদুল জলিল ম-লসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ ছাড়া চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, লালদীঘি ময়দান, প্যারেড গ্রাউন্ড, পোলো গ্রাউন্ড ময়দান, শাহ আমানত শাহ (র.) দরগা ময়দান, পোর্ট কলোনি জামে মসজিদ, মহানগর পুলিশ লাইন ময়দান, আগ্রাবাদ জাম্বুরি মাঠ, বায়জীদ বোস্তামী (র.) দরগা ময়দানে একই সময়ে অন্যান্য প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলদের তত্ত্বাবধানে ৪১টি ওয়ার্ডে ১৫৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ সেপ্টেম্বর ২০১৫/রেজাউল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়