ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবির ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা

আশরাফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ৭ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুক্রবারে অনুষ্ঠিতব্য ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানিয়েছেন, শুক্রবারের পরীক্ষা স্থগিতের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

 

উপাচার্য ও সমিতির এই দ্বিমুখী অবস্থানের কারণে শুক্রবার আদতে পরীক্ষা অনুষ্ঠিত হবে কি না এ ব্যাপারে বিভ্রান্তি দেখা দিয়েছে।

 

অষ্টম বেতন কাঠামোতে আপত্তি জানিয়ে সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের কারণে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

 

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকদের সমিতির মোর্চা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা মঙ্গলবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করলেও দাবি আদায়ে তাদের অনড় অবস্থানের কথা জানান। এর একদিন পরই বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জরুরি সাধারণ সভায় ভর্তি পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয়।

 

বুধবার সন্ধ্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শুক্রবার অনুষ্ঠেয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা স্থগিত করেনি। আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় অ্যাকাডেমিক কমিটির জরুরি মিটিং ডাকা হয়েছে।

 

তবে ওই মিটিংয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে আলোচনা হবে  কি না জানতে চাইলে সে বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

 

এদিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আলী নূর বলেছেন, ‘উপাচার্য আমাদের পরীক্ষা নিতে বলেছিলেন। পরে আমরা আবার বৈঠক করি, কিন্তু শিক্ষকরা অনমনীয়।

 

তিনি বলেন, ‘আমাদের আর কোনো সিদ্ধান্ত নেই।  আমরা শুক্রবারের পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।’ তবে সে ক্ষেত্রে পরীক্ষা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘তা প্রশাসন বলতে পারবে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৫/আশরাফুল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়