ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আ.লীগ নেতা খুন: মিরপুরে রোববার হরতালের ডাক

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ১১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগ নেতা খুন: মিরপুরে রোববার হরতালের ডাক

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলায় আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবুকে হত্যার প্রতিবাদে জাসদ কার্যালয়ে আগুন দিয়েছে দলটির বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। এ সময় এক প্রতিবাদ সমাবেশ থেকে আগামী রোববার মিরপুর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়েছে।

বুধবার বিকেল ৪টার দিকে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় একটি মোটরসাইকেল এবং একটি বাইসাইকেলও জ্বালিয়ে দেওয়া হয়। এ নিয়ে দুই দলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে সাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে মিরপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। মিছিল থেকে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা মিরপুর উপজেলা জাসদের কার্যালয়ে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়।

মিরপুর থানার ওসি কাজী জালাল উদ্দিন জানান, আওয়ামী লীগ নেতা-কর্মীরা মিছিল নিয়ে জাসদ অফিসে হামলা চালিয়েছে। এ সময় ওই অফিসের জানালা ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। তিনি আরো জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বুধবার দুপুরে উপজেলার আমবাড়িয়া গোরস্থানের সামনে আওয়ামী লীগে যোগদানকারী পল্লী চিকিৎসক সাবুকে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ড নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও জাসদ নেতা-কর্মীরা। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, জাসদের ক্যাডাররা সাবুকে হত্যা করেছে।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল আরেফিন জানান, জাসদ ক্যাডাররা সাবুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে। ঘটনার পরপরই উপজেলা জাসদের সহ-সভাপতি ও আমবাড়িয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় সাবু সমর্থকরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে মিরপুর থানার ওসি কাজী জালালউদ্দিনকে অপসারণসহ জাসদের সন্ত্রাসীদের গ্রেপ্তার না করা হলে মিরপুরের রেলপথ, সড়কপথ ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে লাগাতার আন্দোলন করবে আওয়ামী লীগ। সমাবেশ থেকে বক্তারা উপজেলায় আগামী রোববার সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতালের ডাক দিয়েছে।



রাইজিংবিডি/কুষ্টিয়া/১১ জানুয়ারি ২০১৭/কাঞ্চন কুমার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়