ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৪, ২২ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘২০ বছরের পুরনো বাস চলতে দেওয়া হবে না’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৫ ৫:০০:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-২২ ৪:১৭:১৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী মার্চ থেকে ২০ বছরের পুরনো কোনো বাস রাজধানীতে চলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, বিআরটিএ আইন অনুযায়ী, কোনো চালকের ন্যূনতম শিক্ষা না থাকলে তাকে আইনের আওতায় আনা হবে। এজন্য বিআরটিএ, ডিএসসিসি, ডিএমপি ও জেলা প্রশাসন যৌথভাবে অভিযানে নামবে।

বুধবার দুপুরে রাজধানীর নগর ভবনে রাজধানীর যানজট নিরসনে বিভিন্ন সংস্থার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

মেয়র বলেন, রাজধানীবাসীর ভোগান্তির অন্যতম কারণ হলো যানজট। যানজটে পড়ে অনেক শিক্ষার্থী পরীক্ষা দিতে পারেনি,  অনেক মুমূর্ষু রোগীর যানজটে আটকা পড়ে মৃত্যু হয়েছে। সড়কে যত্রতত্র বাস ও প্রাইভেট কার পার্কিং করার কারণে যানজট হয়। তাই রাজধানীর যানজট নিরসনে বাসগুলোকে সুষ্ঠু কাঠামো ও নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, মতিঝিলে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টাফ বাস সড়কের পাশে পার্কিং করে। আজিমপুর ও পুরান ঢাকারও একই অবস্থা। এসব এলাকায় পার্কিং নিষিদ্ধ করা হবে। স্টাফ বাসগুলো যাত্রী নামিয়ে মতিঝিল বাংলাদেশ ব্যাংকের পেছনের খালি জায়গা ও সাদেক হোসেন খোকা বালুর মাঠে রাখতে হবে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে বিআরটিএ, ডিএমপির ট্রাফিক বিভাগ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশন যৌথভাবে কাজ করবে।

মেয়র বলেন, ইতোমধ্যে গুলিস্তান-মতিঝিল ফুটপাত হকারমুক্ত করা হয়েছে। কিন্তু এর বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্র করছে। আমরা সব ষড়যন্ত্র উপেক্ষা করে ফুটপাত জনগণকে বুঝিয়ে দিয়েছি।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/হাসান/মুশফিক

Walton
 
   
Marcel