ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৪, ১৮ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘বর্তমান সরকারের অধীনেই আগামী নির্বাচন’

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৭ ২:৩৭:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৮ ৯:২৪:০১ এএম

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম  বলেছেন, ‘বর্তমান সরকারের প্রধানমন্ত্রী যিনি আছেন, তার অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে।’

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত স্বেচ্ছা রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের আয়োজন করে কোয়ান্টাম ফাউন্ডেশন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংবিধানেই আছে, নির্বাচনকালীন সরকার হবে বর্তমান নির্বাচিত সরকারের অধীনেই। এটা সব দেশেই হয়। বর্তমান প্রধানমন্ত্রী যিনি আছেন তার অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে। সেই নির্বাচনে বিএনপিসহ সব দল অংশ নেবে, জনগণের রায় নেবে।

জনগণ যে রায় দেবে সব দল মেনে নেবে বলে বিশ্বাস করেন তিনি।

ই-ভোটিং সম্পর্কে নাসিম বলেন, ই-ভোটিং অনেক দেশেই আছে। এটা নিরাপদ একটা সিস্টেম। এই সিস্টেমের কথা আলোচনা হচ্ছে। বর্তমান নির্বাচন কমিশন কী করে সেটা দেখা যাক।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, স্বাস্থ্য নিয়ে আমি রাজনীতি করি না। রাজনীতি করার জন্য আমার আলাদা জায়গা আছে। যখন এখানে আসি তখন চেষ্টা করি, কোনো অসাধু উপায় যেন আমার সামনে না আসে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের দেশে অনেক অসহায় মানুষ অনেক ব্যাধিতে আক্রান্ত হচ্ছে। তাদের কোথাও যাওয়ার জায়গা নেই। তাদের জন্য হাসপাতাল করা হলো। সেখানে ডাক্তারের নামে আসলে কোনো ডাক্তার নেই। যন্ত্রপাতি নেই, সুস্থ পরিবেশ নেই। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। দেশে ইচ্ছামতো মেডিক্যাল কলেজ করা হয়েছে। সেখানে শিক্ষক, ল্যাবরেটরি, লাইব্রেরি নেই। তবুও তাদের চালাতে দিতে হবে।’

নাসিম বলেন, ‘অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তার চেয়ে বড় কথা এত বেশি তদবির হয়, যা ছেড়ে দিতে হয়। কিন্তু আমি কোনোভাবে আপস করি না।’

তিনি বলেন, আমাদের দেশে বড় ব্যবসা হয়ে গেছে, ইচ্ছামতো ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, ব্লাড ব্যাংক খোলা হচ্ছে। আমরা একটা নীতিমালা করেছি। নীতিমালা অনুযায়ী চালানোর চেষ্টা করছি। কিন্তু এত বেশি জঞ্জাল, যা পরিষ্কার করতে সময় লাগে। অনেক কষ্ট হচ্ছে। তারপরও চেষ্টা করছি।

অনুষ্ঠানে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারি, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেল্টাল কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, এবিএম ইউনুস প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কোয়ান্টাম ফাউন্ডেশনে ২৫ বার স্বেচ্ছায় রক্ত দিয়েছেন এমন দুই শতাধিক ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/এসএন

Walton