ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ধর্মঘট শেষে গরুর মাংস একেক বাজারে একেক দাম

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মঘট শেষে গরুর মাংস একেক বাজারে একেক দাম

নিজস্ব প্রতিবেদক : টানা ছয় দিনের ধর্মঘট শেষে রোববার  রাজধানী ঢাকায় গরু-মহিষের মাংস বিক্রি করেছেন ব্যবসায়ীরা। তবে একেক বাজারে একেক দামে বিক্রি করা হচ্ছে।

কাপ্তানবাজার, রায়েরবাগ, যাত্রবাড়ী বাজারে ধর্মঘটের আগে গরুর মাংস ৪৫০ টাকায় বিক্রি হলেও রোববার ৫০০ টাকা বিক্রি করা হচ্ছে। ৪০০ টাকার মহিষের মাংস ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

অপরদিকে মহাখালী কাঁচাবাজারে গরুর মাংস বিক্রি হচ্ছে কেজি ৪২০ টাকা দরে। এছাড়া মহিষের মাংস প্রতি কেজি ৪০০ টাকা।

কাপ্তানবাজার, রায়েরবাগ, যাত্রবাড়ী বাজারে অতিরিক্ত দামে মাংস বিক্রি করায় অসন্তোষ প্রকাশ করেছেন ক্রেতরা। তবে মাংস ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে গরু কেনায় দাম বাড়াতে হয়েছে।

এ ব্যাপারে কাপ্তান বাজারে কথা হয় মাংস ক্রেতা নুরুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, ছয় দিনের ধর্মঘটের পর আজ গরুর মাংস ৫০০ টাকা করে কিনেছি। এক সপ্তাহ আগে ৪৫০ টাকা করে কিনেছিলাম। ধর্মঘট করে ব্যবসায়ীরা মাংসের দাম বাড়িয়েছে। 

এ ব্যাপারে কাপ্তান বাজারের মাংস ব্যবসায়ী শরিয়ত উল্লাহ বলেন,  ১০ দিন আগে যে গরু ৫০ হাজার টাকায় ছিল সে গরু ৬২ হাজার টাকায় ক্রয় করেছি। এ কারণে ৫০ টাকা বাড়িয়ে গরুর মাংস ৫০০ টাকা ও মহিষের মাংস ৪৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। বেশি দামে ক্রয় করায় বাড়তি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ বিকেলে সিদ্ধান্ত নেবেন। তারা মাংস বিক্রি করতে বললে বিক্রি করব। আর ধর্মঘট পালন করতে বললে দোকান বন্ধ রাখব।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, চার দফা দাবিতে আমরা ছয় দিন ঢাকায় ধর্মঘট করেছি। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আজ আমাদের কথা হয়েছে। আমাদের দাবি জানিয়েছি। এরপর ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গেও আলোচনায় বসা হবে। পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি চার দফা দাবিতে ১৩ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি ধর্মঘট পালন করে। চার দফা দাবি হলো- গাবতলী হাটে ইজারাদারের অত্যাচার ও অতিরিক্ত খাজনা আদায় বন্ধ করতে হবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দুর্নীতিবাজদের শাস্তি নিশ্চিত করতে হবে। চামড়া শিল্প নগরীকে কার্যকর করতে হবে। সীমান্তে হুন্ডি ব্যবসায়ীদের কবল থেকে গরুর ব্যবসাকে মুক্ত করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়