ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিএনসিসি কার্যালয়-কর্মচারী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএনসিসি কার্যালয়-কর্মচারী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর, সেকশন-২ এ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর নিজস্ব জমিতে আঞ্চলিক কার্যালয় ও কর্মচারীদের জন্য বহুতল আবাসিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক আনুষ্ঠানিকভাবে এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ডিএনসিসি থেকে জানানো হয়, ২০ দশমিক ১৫৭ কাঠা জমির ওপর প্রথম পর্যায়ে নিজস্ব অর্থায়নে ২১ কোটি ৫৪ লাখ ২২ হাজার ৮৮৭ টাকা ব্যয়ে একটি বেজমেন্ট ও একটি সেমি বেজমেন্টসহ চারতলা আঞ্চলিক কার্যালয় নির্মাণ করা হবে।

প্রথম তলার কিছু অংশ বাণিজ্যিক ব্যাংকের জন্য রাখা হবে। পরবর্তী পর্যায়ে আটটি ফ্লোরে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য সর্বমোট ৬২টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। তৃতীয় শ্রেণির কর্মচারীদের জন্য ৮১০ বর্গফুটের ৩১টি এবং চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য ৬শ বর্গফুটের ৩১টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। আধুনিক নির্মাণশৈলীতে নির্মিত এ বহুতল ভবনে ৪৪টি কার পার্কিং, কার্গো লিফট, প্যাসেঞ্জার লিফট, সুপ্রশস্ত সিঁড়ি, র‌্যাম্পসহ নিজস্ব জেনারেটর এবং অগ্নি নির্বাপন ব্যবস্থা থাকবে। প্রথম পর্যায়ের চতুর্থ তলার নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই পরবর্তী পর্যায়ের নির্মাণ সংশ্লিষ্ট কার্যক্রম হাতে নেওয়া হবে।

অনুষ্ঠানে মেয়র আনিসুল হক বলেন, ‘অগ্রাধিকারের ভিত্তিতে আমরা আমাদের উন্নয়ন কর্মসূচি হাতে নিচ্ছি। ডিএনসিসির নিজস্ব ভবন না থাকা সত্ত্বেও ভবন নির্মাণ না করে প্রথমত রাস্তা-ঘাটের উন্নয়নের প্রতি নজর দেওয়া হয়। প্রতিশ্রুতি মোতাবেক প্রায় প্রত্যেকটি কাজ হাতে নেওয়া হয়েছে। ২০১৮ সালের মধ্যে বিভিন্ন সেক্টরে মৌলিক অবকাঠামো নির্মাণের কাজ প্রায় সমাপ্ত হবে। এরই মাঝে শেষ হবে নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরা ও এলইডি সড়ক বাতি সংস্থাপনের কাজ।’

সড়ক প্রশস্তকরণ বিষয়ে তিনি বলেন, ‘কারো ব্যক্তিগত নিজস্ব জায়গা আমরা গ্রহণ করব না। যদি গ্রহণ করতে হয়, সাধ্যমত ক্ষতিপূরণ দেওয়ার চেষ্টা করব।’

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক। অন্যান্যের মধ্যে প্রধান প্রকৌশলী ব্রি. জেনারেল সাঈদ মো. আনোয়ারুল ইসলাম এবং ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মোবাশ্বের চৌধুরী বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়