ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঝাড়ুদণ্ডে জাতীয় পতাকা!

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝাড়ুদণ্ডে জাতীয় পতাকা!

মাগুরা প্রতিনিধি : যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশনা থাকার পরও ডাচ বাংলা ব্যাংকের (মোবাইল ব্যাংকিং) মাগুরা শাখায় ঝুল ঝাড়ুর বাঁশের সঙ্গে জাতীয় পতাকা ঝুলতে দেখেছেন এলাকার মানুষ।

সোমবার রাত থেকে আজ মঙ্গলবার বিকেলে পর্যন্ত শহরের কলেজ রোড এলাকায় অবস্থিত ডাচ বাংলা ব্যাংকে এভাবেই ঝুলছিল জাতীয় পতাকা। পরে বিষয়টি জানাজানি হলে লোকজন জড়ো হয়ে হৈ চৈ শুরু করলে পতাকার বাঁশের নিচ থেকে ঝাড়ুর অংশটি এক কর্মচারি খুলে নিয়ে যান।

তিনতলা ভবনের দোতলায় উত্তরা ব্যাংক রয়েছে অথচ সেখানে কোনো পতাকা উত্তোলন করা হয়নি। তৃতীয় তলায় ডাচ বাংলা ব্যাংকের শাখা রয়েছে। তৃতীয় তলার বারান্দায় ছোট একটি ঝুল ঝাড়ুর দণ্ডের সঙ্গে রাত থেকে বাঁকা করে ছোট একটি জাতীয় পতাকা উড়ানো হয়েছে। ছুটির দিন থাকায় এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

সকাল থেকে বিকেলে পর্যন্ত একইভাবে পতাকা উড়লেও এ বিষয়ে কারো কোনো মাথাব্যথা নেই। স্থানীয়রা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী মাগুরা সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী আমির হোসেন, ব্যবসায়ী আকবর হোসেনসহ অনেকে ক্ষোভ প্রকাশ করে জাতীয় পতাকার অবমাননাকারীদের শাস্তি দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমান বলেন, ‘এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’



রাইজিংবিডি/মাগুরা/২১ ফেব্রুয়ারি ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়