ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গুলিস্তানে ডিএসসিসির উচ্ছেদ অভিযান

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলিস্তানে ডিএসসিসির উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদেক : রাজধানীর গুলিস্তান ও পার্শ্ববর্তী এলাকায় ফুটপাত হকারমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার দুপুরে ফুটপাতের দোকান উচ্ছেদ শুরু হয়। সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানের গাড়িবহর দেখে অধিকাংশ হকারই টুকরিতে রাখা মালামাল নিয়ে সরে পড়েন।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার। এ সময় ডিএসসিসির কর্মকর্তারা, পুলিশ-আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার রাইজিংবিডিকে বলেন, ‘ফুটপাত হকারমুক্ত রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। নির্দেশনা উপেক্ষা করে যেসব হকার দোকান নিয়ে বসেছিলেন, তাদের উচ্ছেদ করা হয়েছে।’

গুলিস্তান ঘুরে দেখা যায়, প্রতিদিনের মতো বুধবার সকালে হকাররা ফুটপাতে দোকান নিয়ে বসেন। দুপুর সাড়ে ১২টার দিকে ডিএসসিসি উচ্ছেদ অভিযান শুরু করে। এ সময় হকাররা সরে গেলে তাদের রেখে যাওয়া চৌকি, বাক্স ও বিভিন্ন আসবাব বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়।

হকারদের পুনর্বাসনের বিষয় নিয়ে গত ১১ জানুয়ারি নগর ভবনের সভাকক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও হকার নেতাদের সঙ্গে বৈঠক করেন মেয়র। বৈঠকে সিদ্ধান্ত হয় ১৫ জানুয়ারি থেকে কর্মদিবসে গুলিস্তান, মতিঝিল ও এর আশপাশ এলাকার ফুটপাতে দিনের বেলা কোনো হকার বসতে দেওয়া হবে না। তবে অফিস শেষে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে তারা গুলিস্তান-মতিঝিল এলাকায় বসতে পারবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়