ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহণ ধর্মঘট

জিসান আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় পরিবহণ ধর্মঘট

চুয়াডাঙ্গা সংবাদদাতা : মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনির ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় বাসের চালক জামির উদ্দীনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে জেলা বাস ট্রাক শ্রমিক ইউনিয়ন।

বুধবার দুপুরে মানিকগঞ্জ আদালতে এ রায় ঘোষণার পর ক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমে আসে। তারা চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন রুটে অবস্থান নিয়ে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়।

ক্ষুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি সড়কের উপর টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। কোথাও ক্ষুব্ধ শ্রমিকরা প্রধান সড়কের ওপর শুয়ে পড়ে ব্যারিকেড দিয়ে যানবহন বন্ধ রাখে।

পরে চালক জামিরের রায়ের প্রতিবাদে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট আহ্বান করে শহরে মাইকিং করা হয়।

চুয়াডাঙ্গা বাস ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক শহিদুর রহমান জানান, ক্ষুব্ধ শ্রমিকরা জেলার সব কটি রুটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট আহ্বান করেছে। পরবর্তীকালে মালিক শ্রমিক ইউনিয়নের নেতারা বৈঠক করে কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণমাধ‌্যম ব‌্যক্তিত্ব মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ছয় বছর পর আজ বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল-মাহমুদ ফায়জুল কবীর বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

বাসচালক জামিরকে ফৌজদারি দণ্ডবিধির ৩০৪ ধারায় বেপরোয়া চালনার কারণে অবহেলাজনিত মৃত‌্যুর জন‌্য (পরিকল্পিত নরহত্যা নয়) দোষী সাব‌্যস্ত করে আদালত তাকে সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।



রাইজিংবিডি/চুয়াডাঙ্গা/২২ ফেব্রুয়ারি ২০১৭/জিসান আহমেদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়