ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যাত্রীর রেক্টামে ৩০ লাখ টাকার সোনা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাত্রীর রেক্টামে ৩০ লাখ টাকার সোনা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর রেক্টাম থেকে ৩০ লাখ টাকা মূল্যের ছয়টি সোনার বার উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রামের বাসিন্দা জামাল নামের এক যাত্রীর রেক্টামে বিশেষ কৌশলে বারগুলো লুকিয়ে রাখা হয়েছিল। দশ তোলা করে প্রতিটি বারে মোট ৭০২ গ্রাম সোনা ছিল।

বুধবার সকালে ওই সোনা উদ্ধার করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, শুল্ক গোয়েন্দারা চট্টগ্রামে শাহ আমানতে দুবাই থেকে আগত ফ্লাই দুবাই ফ্লাইটের এক যাত্রীর শরীরের বিশেষ স্থানে লুকানো ছয়টি বারসহ আটক করেছেন। শরীরের ভেতর লুকিয়ে রাখা এই ধরনের যাত্রী 'স্বর্ণমানব' হিসেবে পরিচিত।  জামাল নামের ওই যাত্রী এফজেড৫৮৯ যোগে দুবাই হতে চট্টগ্রামে আসেন সকাল ১০টা ৪০ মিনিটে। কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করার পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল তাকে শনাক্ত করে। কিন্তু জিজ্ঞাসাবাদে সোনা থাকার কথা অস্বীকার করেন।

এক পর্যায়ে তলপেট কেটে সোনা বের করে আনার কথা বললে তিনি স্বীকার করেন। শেষে টয়লেটে গিয়ে এক এক করে ছয়টি সোনার বার বের করেন। এই সোনা দুটো করে তিনটা পোটলায় রেক্টামে লুকানো ছিল।

মঙ্গলবারও শাহ আমানতে শুল্ক গোয়েন্দারা একই প্রক্রিয়ায় আরেক যাত্রীর রেক্টাম থেকে ১৫টি সোনার বার উদ্ধার করেন।

প্রসঙ্গত, রেক্টাম হলো মানুষের শরীরের বৃহদান্ত্রের শেষ অংশ যা মলদ্বারের কাছে অবস্থিত।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়