ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত প্রবন্ধ’র দ্বিতীয় সংস্করণ প্রকাশ

মুশফিকুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত প্রবন্ধ’র দ্বিতীয় সংস্করণ প্রকাশ

ডেস্ক রিপোর্ট : এবারের অমর একুশের গ্রন্থমেলায় প্রকাশিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘নির্বাচিত প্রবন্ধ’বইটি পাঠকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। ইতোমধ্যে বইটির প্রথম মুদ্রণের সব কপি বিক্রি হয়ে গেছে। আজ বুধবার মেলায় বইটির দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে।

মেলায় বইটির ব্যাপক চাদিহার পরিপ্রেক্ষিতে দ্বিতীয় সংস্করণ প্রকাশ করল প্রকাশনা সংস্থা আগামী প্রকাশনী। প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গণি বাসসকে জানান, মেলার প্রথম দিনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বইটি প্রকাশ পায়। শুরু থেকেই বইটির বিক্রি ছিল লক্ষণীয়। একুশের ফেব্রুয়ারি দুপুরের মধ্যেই বইটির প্রথম সংস্করণ বিক্রি শেষ হয়ে যায়। আজ মেলায় আমরা দ্বিতীয় সংস্করণ প্রকাশ করেছি।

পয়লা ফেব্রুয়ারি বইটি প্রকাশের পর মেলার মূলমঞ্চে প্রধানমন্ত্রীর হাতে বইটি তুলে দেওয়া হয়েছিল।

বইটির ভূমিকা লিখেছেন ইমেরিটাস প্রফেসর ড. রফিকুল ইসলাম। ভূমিকায় ড. রফিকুল ইসলাম বলেন, প্রবন্ধগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন সময়ে লেখা এ দেশের মানুষের জীবন, তাদের আকাঙ্ক্ষা, প্রধানমন্ত্রীর আন্দোলন-সংগ্রাম, তার বিচক্ষণ রাজনীতি ও দেশের উন্নয়নে তার নানা কাজের বিপুল সমাহার ঘটেছে। একজন প্রবন্ধকার হিসেবে রাজনীতির অনবদ্য বয়ান তিনি রেখেছেন, যা এ জাতির মানুষেরই কথামালা এবং তার উন্নয়নের চিত্র।

বইটিতে প্রধানমন্ত্রীর বিভিন্ন সময়ে লেখা মোট তেরটি প্রবন্ধ রয়েছে। আগামী প্রকাশনী থেকে দ্বিতীয় সংস্করণের বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বইটির প্রবন্ধসমূহে একজন দেশপ্রেমিক রাজনৈতিক নেত্রী, একজন মানবতাবাদী নারী এবং একজন সচেতন লেখকের যৌথ বয়ান বিবৃত হয়েছে। তিনি গণতন্ত্রের মানসকন্যা। তিনি মনে করেন ‘সবার উপর মানুষ সত্য'। গণতন্ত্র যখন বিপন্ন, মানবতা যখন লাঞ্ছিত, তখন তার সোচ্চার কণ্ঠ একতাবদ্ধ করেছে মুক্তিকামী মানুষকে। সংগ্রামে, আন্দোলনে আর গৌরবগাথায় তার বিচক্ষণতা, নেতৃত্ব, সাফল্য এবং বৃহৎ জনগোষ্ঠীর জন্য উন্নয়নে তার মূল লক্ষ্যসমূহ প্রবন্ধগুলোতে তুলে ধরেছেন।

বইটির প্রচ্ছদ করেছেন আনওয়ার ফারুক। প্রকাশক ওসমান গণি। মূল ৩৫০ টাকা।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়