ঢাকা, বৃহস্পতিবার, ১৫ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

স্পট মার্কেটে সিঙ্গার বাংলাদেশ

আশিক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৬ ৮:৪১:৫৪ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৬ ১০:০৯:৩৭ এএম

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের শেয়ার বার্ষিক সাধারণ সভার (এজিএম) রেকর্ড ডেটকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার থেকে ১৯ মার্চ পর্যন্ত শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।

এ ছাড়া রেকর্ড ডেটের কারণে আগামী ২০ মার্চ কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ৭০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সিঙ্গারের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ১২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৮১ পয়সা। ৩১ ডিসেম্বর পুনর্মূল্যায়ন রিজার্ভসহ এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৫ টাকা ৩৯ পয়সা, পুনর্মূল্যায়ন রিজার্ভ ছাড়া যা ১৮ টাকা।

লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য অ্যাজেন্ডা অনুমোদনের জন্য ১১ মে সকাল ১০টায় গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টার লিমিটেডে বার্ষিক সাধারণ সভা আয়োজন করবে সিঙ্গার।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল সিঙ্গার।

ডিএসইতে সর্বশেষ ১৯৭ টাকায় সিঙ্গারের শেয়ার কেনাবেচা হয়। গত এক বছরে শেয়ারটির দর ১৩৭ টাকা থেকে ২২৮ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

১৯৮৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের অনুমোদিত মূলধন ১০০ কোটি ও পরিশোধিত মূলধন ৭৬ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকা। মোট শেয়ারের মধ্যে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে ৭০ দশমিক ১০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১০ দশমিক শূন্য ৫, বিদেশি বিনিয়োগকারী ২ দশমিক ১৮ ও বাকি ১৭ দশমিক ৬৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর হাতে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/আশিক/সাইফুল/এএন

Walton Laptop