ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন আজ

মো. আনোয়ার হোসেন শাহীন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-২১ ৯:১৫:০৯ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ১১:৩৬:৩৩ এএম

মাগুরা প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরায় আসছেন আজ।

মঙ্গলবার বিকেলে তিনি স্থানীয় স্টেডিয়ামে এক জনসভায় ভাষণ দেবেন। সেখানে নৌকা আকৃতির বিশাল মঞ্চ তৈরিসহ সম্পন্ন হয়েছে সব প্রস্তুতি।

সফরকালে তিনি ২৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

শহরের মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ ২০০৮ সালে বিরোধীদলীয় নেত্রী থাকাকালে শেখ হাসিনা মাগুরায় এসেছিলেন। তারও এক দশক আগে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী থাকাকালে তিনি মাগুরায় আসেন। ১৯৯৮ সালের ৫ ডিসেম্বর শেখ হাসিনা শহরের স্টেডিয়াম মাঠে জনসভায় মাগুরাকে দেশের প্রথম নিরক্ষরমুক্ত জেলা ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাগুরায় আগমনকে ঘিরে চলছে সাজ সাজ রব। ছোট জেলা শহর মাগুরা একরকম ঢেকে গেছে ব্যানার-ফেস্টুনে।  শহরে আলোকসজ্জা, বিলবোর্ড আর ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে।

শহরের প্রধান মোড়গুলোতে বসানো হয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে বড়বড় বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন।

প্রধানমন্ত্রীর সফরসূচি ও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর জনসভার জন্য মাগুরা স্টেডিয়ামে নৌকার আদলে মঞ্চ তৈরি করা হয়েছে। জেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় বেলা ৩টায় তিনি প্রধান অতিথির ভাষণ দেবেন। এর আগেই প্রধানমন্ত্রী কাজ শেষ হওয়া ১৯টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও কাজ চলমান ৯টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সভামঞ্চের পাশে এ জন্য ফলক স্থাপন করা হয়েছে।

মাগুরার পুলিশ সুপার মুনিবুর রহমান সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান জানান, প্রধানমন্ত্রীর সফর সফল করতে তারা সব প্রস্তুতি শেষ করেছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।  মাগুরায় আগমন উপলক্ষে জেলাবাসী উদ্বেলিত, আনন্দিত। জনসভা সফল করতে নেতা-কর্মীরা রাত-দিন কাজ করছেন। জনসভায় প্রায় দুই লাখ লোক সমাগম হবে বলে আশা করা হচ্ছে।’




রাইজিংবিডি/মাগুরা/ ২১ মার্চ ২০১৭/ মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

Walton Laptop