ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুফতি হান্নান এবং সহযোগীর প্রাণভিক্ষার আবেদন

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুফতি হান্নান এবং সহযোগীর প্রাণভিক্ষার আবেদন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি মুফতি হান্নান এবং তার সহযোগী শরীফ শাহেদুল বিপুল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছেন।

সোমবার সন্ধ্যায় তারা গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন জমা দিয়েছেন।

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানান, সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে মুফতি হান্নান এবং ৭টার দিকে শরীফ শাহেদুল বিপুল রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন জমা দিয়েছেন।

এর আগে গত মঙ্গলবার দিবাগত রাতে মৃতুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও তার সহযোগী শরীফ শাহেদুল বিপুলের ফাঁসির রিভিউ আবেদন খারিজের রায়ের কপি কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। ফাঁসির রিভিউ আবেদন খারিজের রায় মুফতি হান্নানকে শোনানো হয়।

এ সময় মুফতি হান্নান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার ব্যাপারে মত প্রকাশ করেন। এ ছাড়া তার সহযোগী এবং ওই মামলার অপর আসামি শরীফ শাহেদুল বিপুলকে রায় শোনানো হলে তিনিও রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার ব্যাপারে মত প্রকাশ করেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং আনোয়ার চৌধুরীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

এ মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত ৫ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলকে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এবং দেলোয়ার হোসেন রিপনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।



রাইজিংবিডি/গাজীপুর/২৭ মার্চ ২০১৭/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়