ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভোট দিলেন সাক্কু-সীমা

মহিউদ্দিন মোল্লা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩০, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোট দিলেন সাক্কু-সীমা

মনিরুল হক সাক্কু (বাঁয়ে) ও আঞ্জুম সুলতানা সীমা

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে নির্বাচনে নিজের ভোট প্রয়োগ করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও  বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

সকাল ৯টার দিকে কুমিল্লা মডার্ন প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দিয়েছেন আঞ্জুম সুলতানা সীমা। এদিকে সকাল সোয়া ৯টার দিকে হোচ্ছা মিয়া হাই স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন মো. মনিরুল হক সাক্কু ।

নির্বাচনে মেয়র পদে কাগজে-কলমে চারজন প্রার্থী রয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা (নৌকা) এবং বিএনপির প্রার্থী মো. মনিরুল হক সাক্কু। মেয়র পদে অপর দুই প্রার্থী হলেন জেএসডি মনোনীত শিরিন আক্তার (তারা) ও স্বতন্ত্র প্রার্থী মেজর মামুনুর রশীদ (টেবিল ঘড়ি)।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, ২৭টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে দুই লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২ হাজার ৪৪৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৫ হাজার ১১৯ জন। এ সব ভোটারের জন্য ২৭টি ওয়ার্ডে ১০৩টি ভোটকেন্দ্র ও ভোট কক্ষ রয়েছে ৬২৮টি।

ভোট গ্রহণে ১ হাজার ৯৮৭ জন প্রিজাডিং, সহকারী প্রিজাইডিং ও  পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নগরীর ২৭টি ওয়ার্ডে প্রায় সাড়ে ৫ হাজার র‌্যাব, পুলিশ, বিজিবি, এপিবিএন ও আনসার সদস্য মাঠে দায়িত্ব পালন করছেন। এছাড়া ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৪৫ জন ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা পরিস্থিতি তদারকি করছেন।



রাইজিংবিডি/কুমিল্লা/৩০ মার্চ ২০১৭/মহিউদ্দিন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়