ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জঙ্গিবাদী তৎপরতা পর্যটন খাতে বড় বাধা

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিবাদী তৎপরতা পর্যটন খাতে বড় বাধা

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদী তৎপরতা দেশের পর্যটন খাতে একটা বড় বাধা বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক পর্যটন মেলা-২০১৭-এর উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি।

মেলার আয়োজন করেন দি বাংলাদেশ মনিটর। স্পন্সর করছে ইউএস বাংলা এয়ারলাইনস। এ ছাড়া মেলার আয়োজনে পার্টনার হিসেবে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

রাশেদ খান মেনন বলেন, ‘বিশেষ করে যখন ঢাকায় ও রংপুরে দুই জন বিদেশি নিহত হলেন এবং পশ্চিমা দেশগুলো ভ্রমণে সতর্কতা জারি করা শুরু করল, তারপর থেকেই দেখা গেল, আমাদের দেশের বিভিন্ন জায়গায় যে বুকিং (পর্যটক আগমন) দেওয়া ছিল তা বাতিল করা হয়েছিল।’

তিনি বলেন, ‘আবার যখন হলি আর্টিজানে হামলা হলো তারপর থেকে তো পর্যটন খাত একেবারেই মুখ থুবড়ে পড়ার মতো অবস্থা হয়েছিল। তাই জঙ্গিবাদী তৎপরতা দেশের পর্যটন খাতে একটা বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আমি বলব যে, আমাদের পর্যটন খাতে অন্তশক্তি রয়েছে তা দিয়ে আমরা এ সমস্যা মোকাবিলা করে কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি।’

এবারের মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা অংশ নিয়েছে। যার মধ্যে রয়েছে, জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্র্যাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও অন্যান্য।

৩০ মার্চ থেকে শুরু হওয়া এ মেলা চলবে ১ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে মেলা। দর্শনার্থীদের জন্য মেলায় প্রবেশ মূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী ড. মো. নাসির উদ্দীন, ইউএস বাংলা এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দেক আহমদ প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৮/নাসির/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়