ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

উলামা মহাসম্মেলন

ঢাকায় আসছেন মক্কা ও মদিনা শরীফের ইমাম

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় আসছেন মক্কা ও মদিনা শরীফের ইমাম

সচিবালয় প্রতিবেদক : বাংলাদেশে আসছেন পবিত্র মসজিদুল হারাম ও পবিত্র মসজিদে নববীর ইমামসহ ৬ সদস্যের সৌদি প্রতিনিধিদল।

তারা আগামী ৬ এপ্রিল বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় আলেম-ওলামা মহাসম্মেলনে যোগ দেবেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে এই মহাসম্মেলনের আয়োজন করা হচ্ছে।

এদিকে, উলামা মহাসম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আঃন্তমন্ত্রণালয়ের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ ভূঁইয়া, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালসহ বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর, দপ্তর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ধর্মসচিব আব্দুল জলিল বলেন, ইসলাম ধর্মের সঠিক অনুসারি ছিলেন বলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। আগামী ৬ এপ্রিল তার হাতে গড়া এ প্রতিষ্ঠানের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

তিনি বলেন, এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আলেম-ওলামা মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি, আর পবিত্র মসজিদুল হারাম ও পবিত্র মসজিদে নববীর সম্মানিত খতিবসহ ৬ সদস্য সৌদি প্রতিনিধিদল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সচিব বলেন, উলামা মহাসম্মেলনে ইসলামিক ফাউন্ডেশনের ২ লাখ ৬০ হাজার মসজিদের ইমাম, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রের ৬৫ হাজার শিক্ষক কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ কয়েক লাখ আলেম-ওলামা অংশ নেবেন বলে আশা করছি। তা ছাড়া জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা এবং ধর্মপ্রাণ মুসলমানরা এ মহাসম্মেলনে উপস্থিত থাকবেন।

উলামা মহাসম্মেলন আয়োজনের সার্বিক প্রস্তুতি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণসহ বিশেষ করে আমন্ত্রিত বিদেশি অতিথিদের যথাযথ নিরাপত্তার বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় সভায় বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়