ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলা একাডেমিতে ফুল মেলা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলা একাডেমিতে ফুল মেলা

নিজস্ব প্রতিবেদক: দেশে উৎপাদিত ফুল নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলা একাডেমি চত্বরে শুরু হয়েছে তিন দিনব্যাপী বাংলাদেশ ফ্লাওয়ার ফেস্ট-২০১৭।

বৃহস্পতিবার বিকেলে এর উদ্বোধন করেন কৃষি মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মকবুল হোসেন।

 


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আবদুর রহিম। উপস্থিত ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ, কৃষি মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব আনোয়ার ফারুক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান।

 


ইনোভেশন অ্যান্ড ইনকিউভেশন সেন্টার ফর এন্টারপ্রাইজেস (আইআইসিই) ও বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটি (বিএফএস) এই ফুল মেলার আয়োজন করেছে। সহযোগিতা করেছে ইউএসএআইডি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি (বিপিএস) ও দেশিফুল ডটকম।

মেলায় ১৪টি প্যাভিলিয়ন ও ৩৩টি প্রদর্শনী স্টল থাকছে। অংশগ্রহণ করছেন ফুল উৎপাদক, ফুল ব্যবসায়ী (পাইকারী ও খুচরা), ফুল সেক্টরের সংশ্লিষ্ট সংগঠন, সাজসজ্জা বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ও ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি।

 


মেলায় ১ হাজারেরও বেশি ধরনের ফুলের প্রদর্শনীর পাশাপাশি আছে ফুলের উপর ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ফুড জোন, কিডস কর্ণার, কর্মশালা, ফ্লাওয়ার ল্যান্ডস্কেপিং, ফটো বুথ, ফ্লাওয়ার টানেল, গোলটেবিল বৈঠক। শিশুদের জন্য মেলা প্রাঙ্গণে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শিশুদের শিক্ষামূলক আনন্দ দিতে মেলায় আছে সিসিমপুর।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়