ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাশরেকীর গান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাশরেকীর গান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

নিজস্ব প্রতিবেদক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মাটি ও মানুষের কবি আবদুল হাই মাশরেকী। তার অবদানের কথা নতুন প্রজন্মের কাছে বেশি করে তুলে ধরতে হবে।

কবি আবদুল হাই মাশরেকীর ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষে আবদুল হাই মাশরেকী গবেষণা কেন্দ্রের উদ্যোগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা অডিটরিয়ামে শনি ও রোববার দুই দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জন্মজয়ন্তী উদযাপন পর্ষদের আহ্বায়ক ড. এস এম আফসারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবি অসীম সাহা, অভিনেতা শংকর সাঁওজাল, বাংলা একাডেমির উপ-পরিচালক কবি ড. আমিনুর রহমান সুলতান, আবৃত্তি শিল্পী ভাস্কর বন্দোপাধ্যায়, লোক সংগীত গবেষক রফিকুল হক ঝন্টু, গীতিকবি ফেরদৌস হাসান ভূইয়া, কবিপুত্র ও লোককবি আবদুল হাই মাশরেকী গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক নঈম মাশরেকী, কবিপুত্র ও সাংবাদিক শামীম মাশরেকী প্রমুখ।

রোববার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান।

অনুষ্ঠানে কবি আবদুল হাই মাশরেকী রচিত ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতার জারি’র কোরিওগ্রাফী পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন ‘কাদামাটি’। এ ছাড়া অনুষ্ঠানে কবির রচিত কালজয়ী বিভিন্ন গান, কবিতা আবৃত্তি ও নাটক পরিবেশন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়