ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইন্দোনেশিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্দোনেশিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ইন্দোনেশিয়া গেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি রোববার রাতে থাই এয়ার লাইন্স যোগে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী জানান, সেখানে তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার অবহেলিত ট্রপিক্যাল রোগ নির্মূল অগ্রগতি ত্বরান্বিতকরণের লক্ষ্যে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেবেন।

‘দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবহেলিত ট্রপিক্যাল রোগ নির্মূল: প্রতিশ্রুতি রক্ষা’ শীর্ষক তিন দিনব্যাপী মন্ত্রী পর্যায়ের এই আন্তর্জাতিক সম্মেলন মঙ্গলবার থেকে শুরু হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয় অঞ্চলের (সিয়ারো) কার্যালয়ের উদ্যোগে জাকার্তার ওয়েস্টইন হোটেলে এই সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে কালাজ্বর, ফাইলেরিয়া, লেপ্রোসিসহ বিভিন্ন ট্রপিক্যাল রোগ নির্মূলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা গৃহীত কর্মসূচির অগ্রগতি এবং ভবিষ্যৎ করণীয় নির্ধারণে সিয়ারোর ১১টি দেশের স্বাস্থ্যমন্ত্রী, সরকারের ঊর্দ্ধতন কর্মকর্তা ও বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন। স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশের পাঁচ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছেন।

সম্মেলনের পাশাপাশি মোহাম্মদ নাসিম অংশগ্রহণকারী বিভিন্ন দেশের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে একান্ত বৈঠকেও মিলিত হবেন। আগামী বৃহস্পতিবার মন্ত্রী দেশে ফেরার কথা রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়