ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিএনপির ভিশনে আওয়ামী লীগ নার্ভাস’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপির ভিশনে আওয়ামী লীগ নার্ভাস’

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির ভবিষ্যৎ পরিকল্পনার রূপরেখা ‘ভিশন-২০৩০’ দেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নার্ভাস হয়ে পড়েছে বলে দাবি করেছেন দলটির নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ জাতীয় দল’ আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য অপরিহার্য’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আমির খসরু বলেন, ‘বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমাদের ভিশন বা পরিকল্পনা থাকতেই পারে। কিন্তু তারা (আওয়ামী লীগ) না পড়েই এটাকে ধাপ্পাবাজি, ভাওতাবাজি বলছে। আসলে তারা এই ভিশন নিয়ে নার্ভাসনেস ফিল (অস্বস্তি অনুভব) করছে।’

বিএনপির ভিশন-২০৩০ পড়তে ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়ে দলটির এই নীতি নির্ধারক বলেন, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায় কিভাবে আইনের শাসন প্রতিষ্ঠা, রাষ্ট্রের উন্নয়ন করা যায় সেগুলো আমাদের ভিশনে রয়েছে। দয়া করে ভিশনটি পড়েন অনেক কিছু শিখতে পারবেন।’

বর্তমানে বাংলাদেশের যে উন্নয়নে এসে পৌঁছেছে, তা বিএনপির নেওয়া পদক্ষেপের কারণে হয়েছে বলেও এ সময় দাবি করেন তিনি।

দেশে গণতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা নেই দাবি করে এসব পুনরুদ্ধারে জাতীয় ঐক্য প্রয়োজন বলেও মন্তব্য করেন আমির খসরু।

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়