ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সোনার দোকানের ধর্মঘট প্রত্যাহার

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৫-১৮ ১০:৩৫:২১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৯ ৮:২১:০৩ এএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতির ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার রাতে কাকরাইলে শুল্ক গোয়েন্দার সঙ্গে জুয়েলার্স মালিক সমিতির নেতাদের আলোচনা হয়। শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. মইনুল খান এতে সভাপতিত্ব করেন।

জুয়েলার্স মালিক সমিতির পক্ষে সংগঠনের সিনিয়র সভাপতি এম এ হান্নান আজাদ ৮ সদস্যের দলের নেতৃত্ব দেন। রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত আলোচনা চলে। 

বৃহস্পতিবার ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পর এর প্রতিবাদে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সমিতি। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দারা অভিযান চালায়। এরপর ওই জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে যায় ভ্যাট গোয়েন্দারা।

দীলিপ কুমার জানান, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তারা দেশকব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন।

ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী জানিয়েছেন, সমিতির ঘোষণার পরপরই বিকাল ৫টার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়।

রাজধানীর বনানীতে হোটেল রেইনট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় মজুত সোনা ও হীরার বিষয়ে ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্কো গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেওয়া  হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৭/হাসান/এম এ রহমান/রফিক

Walton Laptop