ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জাতীয় সংসদের জন্য ৩১৫ কোটি টাকার বাজেট

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় সংসদের জন্য ৩১৫ কোটি টাকার বাজেট

নিজস্ব প্রতিবেদক : ২০১৭-১৮ অর্থবছরের বাংলাদেশ জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩১৪ কোটি ৯১ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার  জাতীয় সংসদ ভবনে সংসদ সচিবালয় কমিশনের ২৮তম বৈঠকে এ বাজেট অনুমোদন হয়। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বৈঠকে সভাপতিত্ব করেন।  সংসদ সচিবালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় সংসদ সদস্য নূরুল ইসলাম মিলন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২০১৭-১৮ অর্থবছরে বাংলাদেশ জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩১৪ কোটি ৯১ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৯ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ১৬ কোটি ৪২ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়। এছাড়া ২০১৮-১৯, ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। বৈঠকে ২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেওয়া হয়। এছাড়া বিগত ২৭তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের ওপর আলোচনা হয়।

বৈঠকে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার, অর্থ বিভাগের সিনিয়র সচিব  হেদায়েতুল্লাহ আল মামুন এনডিসি, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহীদুল্লাহ খন্দকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়