ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বাংলাদেশি শান্তিরক্ষীরা বিশ্বের শান্তি রক্ষায় ভূমিকা রাখবেন’

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশি শান্তিরক্ষীরা বিশ্বের শান্তি রক্ষায় ভূমিকা রাখবেন’

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের শান্তি রক্ষা বাহিনীর সদস্যরা তাদের দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতা দ্বারা সারাবিশ্বের শান্তি রক্ষায় আরো কার্যকর ভূমিকা রাখবেন।

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে রোববার দেওয়া এক বাণীতে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, শান্তি রক্ষা বাহিনীর সদস্যরা বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবেন। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে জাতিসংঘ শান্তি রক্ষা কার্যক্রমের প্রতি আমাদের অব্যাহত সমর্থন রয়েছে।

তিনি বলেন, জাতিসংঘ শান্তি রক্ষা বাহিনীতে সৈন্য প্রেরণের ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে অন্যতম শীর্ষস্থানীয় দেশ। শান্তি রক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশের সদস্যরা বিপদসঙ্কুল এবং সংঘাতপূর্ণ এলাকায় নিয়োজিত থাকেন। বাংলাদেশের শান্তিরক্ষীদের দৃষ্টান্তমূলক সেবা, কঠোর পরিশ্রম, আত্মত্যাগ, নিঃস্বার্থ মনোভাব ও সাহসিকতা আজ বিশ্ব দরবারে প্রশংসিত।

দিবসটি উপলক্ষে শেখ হাসিনা জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে কর্মরত সব বাংলাদেশি সদস্যকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। একই সাথে তিনি শান্তি রক্ষা মিশনে দায়িত্ব পালন করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা, আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তথ্যসূত্র : বাসস



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়