ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১৪ দিন সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৪ দিন সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে ১৪ দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বিআরটিএ।

এ ছাড়া এবারও ঈদের আগে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সোমবার বিআরটিএ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় ঈদযাত্রায় যাত্রী ভোগান্তি কমাতে আরো কিছু পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

মন্ত্রী বলেন, ‘ঈদের আগে সাত দিন এবং পরে সাত দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে এবারও ঈদের আগে তিন দিন মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে।’

তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্ট সামগ্রী, ওষুধ ও জ্বালানি বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে বলেও জানান তিনি।

যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় বা ধারণ ক্ষমতার অতিরিক্ত মালামাল বা যাত্রী পরিবহন বন্ধে এবং যাত্রী ভোগান্তি কমাতে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের নিয়ে তিনটি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘ঈদযাত্রায় জটিলতা এড়াতে এবারও পোশাক কারখানাগুলোকে ধাপে ধাপে ছুটি দিয়ে ঈদের পর ভিন্ন ভিন্ন তারিখে কারখানার খোলার অনুরোধ জানানো হচ্ছে। কাঁচপুর, গাজীপুর, টঙ্গী, কোনাবাড়ি, চন্দ্রা এসব এলাকায় ভিন্ন ভিন্ন দিনে ছুটি দিলে যানজটের চাপ কমতে পারে।’

এজন্য বাণিজ্য মন্ত্রণালয়, এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএকে অনুরোধ জানানো হয়েছে বলেও মন্ত্রী জানিয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৭/আশরাফ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়