ঢাকা, মঙ্গলবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৪, ১২ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিদ্যুৎ ও পোশাক খাতে আগ্রহী দুই সুইডিশ কোম্পানি

রফিক মুয়াজ্জিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৬ ৬:৩১:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-২৫ ৩:৪০:৪৪ পিএম

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের বিদ্যুৎ ও তৈরি পোশাক খাতের উন্নয়নে কাজ করতে আগ্রহ দেখিয়েছে শীর্ষস্থানীয় সুইডিশ কোম্পানি দি ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেন।

শুক্রবার সকালে সুইডেনের রাজধানী স্টকহোমের গ্র্যান্ড হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথক সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান ইনভেস্টর এবির প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেনবার্গ, ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্ম।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, ইনভেস্টর এবি এবং এবিবি সুইডেনের শীর্ষ নির্বাহীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের সমৃদ্ধি এবং ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছেন। শেখ হাসিনা দেশের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তাদের অবহিত করেন।

পরে এইচ অ্যান্ড এমের প্রেসিডেন্ট ও সিইও কার্ল যোহান পার্সন প্রধানমন্ত্রীর সঙ্গে হোটেল কক্ষে সাক্ষাৎ করেন।

এ সময় প্রধানমন্ত্রী তৈরি পোশাক খাতের উন্নয়নে তার সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।

প্রধানমন্ত্রী তৈরি পোশাকের মূল্য বাড়ানোর জন্য বায়ারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রকৃতপক্ষে এতে শ্রমিকরাই লাভবান হবে।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব সুরাইয়া বেগম, পররাষ্ট্র সচিব এম শহিদুল হক, সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার এবং বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত যোহান ফ্রিসেল, এফবিসিসিআইর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।


সূত্র : বাসস

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/রফিক/মুশফিক

Walton
 
   
Marcel