ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭
Risingbd
ঈদ মোবারক
সর্বশেষ:

রথযাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা : আইজিপি

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৪:৩২:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৪:৩২:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : হিন্দু সম্প্রদায়ের রথযাত্রায় পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। এজন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার পুলিশ সদরদপ্তরের এক সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এ নির্দেশ দেন।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, ‘বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এ দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিরাজমান ধর্মীয় সম্প্রীতি হাজার বছরের ঐতিহ্য। পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার মধ্যে সমন্বয়ের মাধ্যমে রথযাত্রা উৎসবকে শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করার জন্য সবার সহযোগিতা দরকার। প্রতিটি মন্দিরের নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা বলয় গড়ে তুলতে হবে। প্রত্যেক নাগরিককে নিরাপত্তা সচেতন হতে হবে।’

পুলিশ প্রধান বলেন, ‘রথযাত্রায় আয়োজকদের সঙ্গে সমন্বয় সাধন, যাত্রাপথে বিভিন্ন মোড়, জংশন, ফুটওভার ব্রিজে পর্যাপ্ত ফোর্স মোতায়েন, রথযাত্রা মিছিলের সামনে পেছনে এবং উভয়পাশে, যাত্রাপথে পর্যাপ্ত ফোর্স মোতায়েন, সিসিটিভি স্থাপন, হকার এবং সন্দেহভাজন লোকদের প্রবেশ না করতে দেওয়া হবে না।’

এ ছাড়া সভায় সিদ্ধান্ত হয়, রথযাত্রায় ব্যাগ, পোটলা, প্রবেশ করতে না দেওয়া, বিক্ষিপ্তভাবে অলিগলি থেকে আগত লোকদের যোগদান করতে না দেওয়া, ইউনিফর্ম পুলিশ ও সাদা পোশাকে ফোর্স মোতায়েন করা, কমিউনিটি পুলিশ নিয়োগ, রথযাত্রার প্রবেশস্থল ও আশেপাশে তল্লাশি চৌকি স্থাপন, মোটরসাইকেল, সন্দেহভাজন গাড়ি তল্লাশি করা, মহিলাদের মহিলা স্বেচ্ছাসেবক ও মহিলা পুলিশ দ্বারা তল্লাশি করা হবে। আগামী ২৫ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত ৯ দিনব্যাপী রথযাত্রা অনুষ্ঠিত হবে।

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো, আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/মাকসুদ/সাইফ

Walton Laptop