ঢাকা, মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৭ জুন ২০১৭
Risingbd
ঈদ মোবারক
সর্বশেষ:

রাজধানীর খাল উদ্ধারের উদ্যোগ মেয়রের

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৭:৩৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-২২ ১০:৩৪:১৯ এএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর জলাবদ্ধতা নিরসনে বসুন্ধরা আবাসিক এলাকাসংলগ্ন ৩০০ ফুট রাস্তার পার্শ্ববর্তী ১০০ ফুট প্রশস্ত খাল উদ্ধারের উদ্যোগ নিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা জানান, সোমবার সকালে মুষলধারার বৃষ্টি উপেক্ষা করে মেয়র খিলক্ষেত রেলগেটসংলগ্ন স্থানে ডিএনসিসির জেট অ্যান্ড সাকার মেশিনের মাধ্যমে চলমান নর্দমা পরিস্কার কার্যক্রম দেখতে যান। সেখানে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান শেষে তিনি রাজধানীর জলাবদ্ধতা পরিস্থিতি নিরসনে কার্যকর কর্মপন্থা নিরূপণের জন্য এয়ারপোর্ট রোড থেকে বসুন্ধরা আবাসিক এলাকার পাশের ৩০০ ফুট রাস্তা ধরে অগ্রসর হয়ে বালু নদীর উপর বোয়ালিয়া ব্রিজ পর্যন্ত সরেজমিনে পরিদর্শন করেন।

৩০০ ফুট রাস্তার পাশে ১০০ ফুট প্রশস্ত খাল থাকার কথা থাকলেও এ সময় তিনি বাস্তব চিত্র অনেকটাই ভিন্ন দেখতে পান। অত্যন্ত সরু খালের মাঝে অনেক স্থানে আড়াআড়ি বাঁধ দিয়ে পানির প্রবাহ বন্ধ করা হয়েছে। ফলে রাজধানীর এ অংশের পানি নিষ্কাশন অসম্ভব হয়ে জলাবদ্ধতা সৃষ্টি করছে।

তিনি বলেন, এ পরিস্থিতিতে মেয়র তাৎক্ষণিকভাবে ফ্লাই ওভারের নিচে অবস্থিত রাজউকের স্থানীয় অফিসে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা ও পরামর্শ করে দ্রুত খালের বাঁধসমূহ অপসারণের সিদ্ধান্ত নেন। এ কাজে সহযোগিতার জন্য তিনি সেনাবাহিনীর সংশ্লিষ্ট ইউনিটকে অনুরোধ জানান।

উল্লেখ্য, সেনাবাহিনী এ খালটি নিয়ে একটি বিস্তারিত কর্মপরিকল্পনা গ্রহণ করেছে যা এখনও বাস্তবায়ন শুরু হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৭/সাওন/মুশফিক

Walton Laptop