ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঈদগাহর নিরাপত্তায় কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াত

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদগাহর নিরাপত্তায় কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াত

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঈদগাহ ময়দান ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ঈদগাহ ময়দানে কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াতের সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

শনিবার জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এবারের ঈদে রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, জাতীয় ঈদগাহ ময়দানের এক কিলোমিটার এলাকাজুড়ে নিরাপত্তা বলয় থাকবে। আধা কিলোমিটারের মধ্যে পুলিশের তল্লাশি চৌকি থাকবে। এ ছাড়া জামাতে আগত মুসল্লিরা কোনো ধরনের ব্যাগ, লাগেজ, ছুরি, কাঁচি ও দাহ্য পদার্থ বহন করতে পারবেন না। ঈদগাহ ময়দানে কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াতের সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলেও জানান কমিশনার।

ডিএমপি কমিশনার জানান, পুলিশের পক্ষ থেকে প্রতি ঈদের জামাতে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা সর্ম্পকে তিনি বলেন- প্রত্যেক মুসল্লিকে মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে ঈদগাহে প্রবেশ করতে হবে। আর ঈদগাহের চারদিকে ও ভেতরে সতর্ক অবস্থায় থাকবে ইউনিফর্মে ও সাদা পোশাকের পুলিশ।

তিনি বলেন, পুলিশের কাউন্টার টেররিজম বিভাগের ডগ স্কোয়াড দিয়ে ঈদগাহ সুইপিং করা হবে। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট টিম। অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে আমাদের পক্ষ থেকে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

জাতীয় ঈদগাহে প্রবেশে প্রতিটি চেকপোস্টে তল্লাশিকালে পুলিশকে সহযোগিতা করতে জনসাধারণকে অনুরোধ করেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, মোটরসাইকেল ও গাড়ি ট্রাফিক পুলিশের নির্ধারিত স্থানে পার্কিং করতে হবে। ঈদের জামাত শেষে সবাই একসঙ্গে তাড়াহুড়া করে বের না হয়ে সম্ভাব্য দুর্ঘটনা এড়ানোর জন্য ধীরে সুস্থে সু-শৃঙ্খলভাবে ঈদগাহ থেকে বের হবেন।

যেকোনো প্রয়োজনে পুলিশ কন্ট্রোল রুমে যোগাযোগ করতে নগরবাসীকে অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামসহ মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়