ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সদরঘাটে কমেছে যাত্রীর চাপ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সদরঘাটে কমেছে যাত্রীর চাপ

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত কয়েকদিন সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের ঢল থাকলেও রোববার যাত্রীর চাপ অনেকটা কমেছে। এখন চলছে শেষ সময়ের বাড়ি ফেরার পালা।

রোববার বেলা ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত সরেজমিনে দেখা যায়, কিছু কিছু লঞ্চ নির্ধারিত সময়ের আগে নৌ-টার্মিনালে নৌঙর করে রেখেছে যাত্রীর অপেক্ষায়। যাত্রীরাও লঞ্চে উঠে অপেক্ষা করছেন প্রিয়জনদের সাথে ঈদ করতে বাড়ি যাওয়ার জন্য। অনেক যাত্রী আবার অপেক্ষা করছেন সদরঘাটের টার্মিনালেও।

এদিকে যাত্রীরা অভিযোগ করে জানান, নির্ধারিত সময়ে লঞ্চগুলো ঘাটে থাকলেও সময় মত ছাড়ছে না। এদিকে লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের এ অভিযোগ অস্বীকার করে জানান, নির্ধারিত সময়েই আমরা লঞ্চ ছাড়ছি। তবে কাঙ্খিত যাত্রী না হওয়ায় দুই একটি লঞ্চ একটু সময় নিয়ে ছাড়ছে। সন্ধ্যার আগে যাত্রীর চাপ বাড়বে বলে আমরা আশা করছি। তখন একটি লঞ্চও নির্ধারিত সময়ের পরে ছাড়বে না।

তিনি বলেন, ‘ঈদের বাড়ি ফেরার শেষদিন হলেও ঘাটে পর্যাপ্ত লঞ্চ রয়েছে। গত কয়েক দিনের মতো আজো কেউ বাড়তি ভাড়া আদায় করছে না। নির্বিঘ্নে যাত্রীরা যাত্রা করতে পারছেন।’

আজিমপুর থেকে আসা জনতা ব্যাংক কর্মচারী জয়নাল আজাদ বলেন, ‘আমার ছেলে-মেয়ে ও পরিবারকে নিয়ে ছোট ভাই  আগেই গেছে। তবে আমার এক আত্মীয় বিদেশ থেকে আসার কারণে বাড়ি যেতে দেরি হয়েছে। তাই আজ যাচ্ছি।

আজও কিছু লঞ্চকে ছাদে যাত্রী নিতে দেখা গেছে। এ মধ্যে এম. ভি. ইয়াদ-৩ (ঢাকা-আমতলী-ঢাকা) যাত্রীদের ছাদে নিয়েছে দেখা গেছে। বিআইডব্লিউটিএ-এর যুগ্ম পরিচালক জয়নাল আবেদিনের কাছে ছাদে ভ্রমণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আজ কোনো যাত্রী লঞ্চের ছাদে যাচ্ছে না। যারা ছাদে উঠেছেন তারা লঞ্চ চালু হলেই নেমে যাবেন বলে চেকারদের জানিয়েছেন।’

প্রসঙ্গত, এবার লঞ্চ সার্ভিসে ঈদের অগ্রিম টিকিট বিক্রি গত ১৫ জুন শুরু হয়। আর ঈদ উপলক্ষে ২০ জুন থেকে  চলাচল শুরু করে নিয়মিত লঞ্চের বাইরে বিশেষ লঞ্চ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/নাসির/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়