ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘ব্যর্থতা ঢাকতেই মওদুদের বাড়ি ভাঙা হচ্ছে’

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্যর্থতা ঢাকতেই মওদুদের বাড়ি ভাঙা হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : সরকার নিজেদের ব্যর্থতা থেকে জনদৃষ্টি সরাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়ি ভাঙছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাড়িটি বুলডোজার দিয়ে ভেঙে ফেলা সম্পূর্ণ বেআইনি।

রুহুল কবির রিজভী বলেন, উচ্চ আদালতে রিট পিটিশন ও নিম্ন আদালতে দেওয়ানি মামলা দায়ের থাকা সত্ত্বেও অন্যায়ভাবে আজ (রোববার) সকাল থেকে ভাঙা শুরু হয়েছে। আদালতের কোনো নির্দেশনা ব্যতিরেখেই সরকার বাড়িটি গুঁড়িয়ে দিল।

তিনি বলেন, এই বেআইনি সরকার বেআইনি কাজই করবে, এটাই স্বাভাবিক। উচ্চ আদালতে রিট পিটিশন ও দেওয়ানি মামলা পেন্ডিং থাকা অবস্থায় ভোটারবিহীন সরকারের এই পদক্ষেপ আইনকে দুর্বিনীত কায়দায় পদদলিত করারই সামিল। এই সরকার যে আইনকে পরোয়া করে না এবং আইনের উপর শ্রদ্ধাশীল নয়, তা আবারও প্রমাণিত হলো।

তিনি আরো বলেন, আজ মওদুদ সাহেবের বাড়িটি গুঁড়িয়ে দেওয়ার মূল উদ্দেশ্য হচ্ছে- জনদৃষ্টিকে অন্যদিকে সরিয়ে দেওয়া। এবার ঈদে ঘরমুখী মানুষ যেন আনন্দ ও শঙ্কার আলোছায়ার মধ্যে আবদ্ধ। ঈদে নাড়ির টানে বাড়ি ছুটছে মানুষ। ঈদযাত্রা যেন মানুষের উদ্বেল আনন্দধারা। কিন্তু যাত্রাপথের ভোগান্তি এখন কুৎসিত রূপ ধারণ করেছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, সড়ক দুর্ঘটনা এবং গন্তব্যে পৌঁছাতে অন্তহীন সময়ের নিদারুন যন্ত্রণায় মানুষের সব আনন্দ কর্পূরের মতো উড়ে যাচ্ছে। সড়ক পরিবহনমন্ত্রী বারবার ঈদে ঘরমুখী মানুষের যাতায়াতে স্বস্তি বিরাজমান বলে অনর্গল বক্তৃতা দিয়ে গেলেন। অথচ এবারে ঈদযাত্রায় চলছে মৃত্যুর মিছিল। গত ছয় দিনে সড়ক দুর্ঘটনায় সারাদেশে ৮১ জন নিহত ও ২২২ জন আহত হয়েছেন।

ঘরমুখী মানুষের ভোগান্তির জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ব্যর্থতাকে দায়ী করেন রুহুল কবির রিজভী। ওবায়দুল কাদেরের পদত্যাগ করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়