ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘ব্যান্ডেজ খুললে জানা যাবে সিদ্দিকুরের চোখের অবস্থা’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ব্যান্ডেজ খুললে জানা যাবে সিদ্দিকুরের চোখের অবস্থা’

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষকালে গুরুতর আহত তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র মো. সিদ্দিকুর রহমানের (২৩) দুই চোখে অস্ত্রোপচার করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে তার অস্ত্রোপচার করা হয়। এর আগে তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

সিদ্দিকুরের সহপাঠী ফুয়াদ জানান, আজ সিদ্দিকুরের চোখে অস্ত্রোপচার করা হয়েছে। এক চোখের অবস্থা তো পুরোই খারাপ, ওটা শেষ। অন্য চোখে আলো ফেরার সম্ভাবনা থাকতে পারে। ব্যান্ডেজ খোলার পর তা বোঝা যাবে বলে জানিয়েছেন চিকিৎসরা।

জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ডা. গোলাম মোস্তফা বলেন, ‘সিদ্দিকুরের চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আজ তার চোখে অস্ত্রোপচার করেছি। আমরা চিকিৎসা করছি, দেখা যাক কী হয়!’

চোখ ভালো হওয়ার সম্ভাবনা কতটুকু জানতে চাইলে তিনি বলেন, ‘এখনই সেভাবে কিছু বলা যাচ্ছে না। তবে সিদ্দিকুরের দুটি চোখেরই মারাত্মক ক্ষতি হয়েছে। এখনই কিছু বলতে পারব না। কিছু দিন পরে বলতে পারব।’

সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন ও অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান আহত হন। তার দুই চোখই গুরুতর জখম হয়।

সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত এক হাজার ২০০ জনকে আসামি করে বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় একটি মামলা (নং২৬) দায়ের করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়