ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসহাক মিয়ার মৃত্যুতে মন্ত্রিসভার শোক

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০০, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসহাক মিয়ার মৃত্যুতে মন্ত্রিসভার শোক

সচিবালয় প্রতিবেদক : বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়ার মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকালে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের শুরুতে এই শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এসময় মন্ত্রিপরিষদের সদস্যরা দেশের জন্য আওয়ামী লীগের এই প্রবীন নেতার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার আত্মার মাগফিরাত কামনা করেন।

বৈঠক শেষে দুপুরে মন্ত্রিপরিষদের সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম নগরীর এক বেসরকারি হাসপাতালে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়া মারা যান। তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি তিন ছেলে ও সাত মেয়ে রেখে গেছেন।

হৃদরোগের সমস্যা নিয়ে শনিবার রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন গণপরিষদ সদস্য ইসহাক মিয়া। এ ছাড়া দীর্ঘদিন ধরে নানা জটিল ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি।

রাজনীতির পথচলায় ইসহাক মিয়া ১৯৭০ এর নির্বাচনে গণপরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। এ ছাড়া চট্টগ্রামে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা রাখেন।  আওয়ামী লীগের হয়ে চট্টগ্রামে বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ আন্দোলন সংগঠিত করতে ভূমিকা রাখেন ইসহাক মিয়া। দীর্ঘ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন তিনি।




রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়