ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেবে বিডা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেবে বিডা

অর্থনৈতিক প্রতিবেদক : দেশে অধিকতর বিনিয়োগ উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। উদ্যোগের অংশ হিসেবে উদ্যোক্তাদের জন্য একটি নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে।

উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ ও প্রশিক্ষণের জন্য প্রশিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম চূড়ান্ত করার লক্ষ্যে দেশের খ্যাতনামা বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক ও কর্মকর্তাদের অংশগ্রহণে এক সভা সোমবার দিলকুশাস্থ বিডার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় এই ঘোষণা দেন বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম। সংস্থাটির বোর্ডরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, আমাদের প্রতিষ্ঠানের অন্যতম প্রধান ফোকাস হচ্ছে ইনোভেশন। দেশে বিনিয়োগ ও কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে জিডিপি প্রবৃদ্ধি ৭ থেকে দুই ডিজিটে উন্নীত করতে গুণগত মানসম্পন্ন দক্ষ ও প্রশিক্ষিত উদ্যোক্তা উন্নয়ন অত্যাবশ্যক।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান জিডিপির আকার ২৫০ বিলিয়ন মার্কিন ডলার এবং মাথাপিছু আয় ১৬০০ মার্কিন ডলারের বেশি। বর্তমান সরকার দেশে বিনিয়োগ পরিবেশ উন্নয়ন, ওয়ান স্টপ সার্ভিস প্রবর্তন, নতুন উদ্যোক্তা সৃষ্টি, দক্ষতা উন্নয়ন, প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনাসহ আর্থিক খাতে নানা সংস্কারমূলক পদক্ষেপ গ্রহণ করেছে।

সভায় বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন টেকনোলজির উপউপাচার্য প্রফেসর ড. আইয়ুব নবী খান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস এর বিজনেস স্কুলের ডিন ইমরান রহমান, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির প্রফেসর ড. অনুপ চৌধুরী, ব্র্যাক ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মাহরিন মামুন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থসাউথ ইউনিভার্সিটি, আহসান উল্লাহ ইউনিভার্সিটি ও শান্ত-মরিয়াম ইউনিভার্সিটির প্রতিনিধিসহ বিডার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/আশরাফ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়