ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাদকবিরোধী কার্যক্রমে পুরস্কার পেল ঢাকা আহছানিয়া মিশন

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকবিরোধী কার্যক্রমে পুরস্কার পেল ঢাকা আহছানিয়া মিশন

নিজস্ব প্রতিবেদক : মাদকবিরোধী কার্যক্রম বাস্তবায়নে অনন্য অবদান রাখার জন্য প্রথম পুরস্কার পেয়েছে ঢাকা আহছানিয়া মিশন।

বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস’ উপলক্ষে এক অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আহছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রধান ইকবাল মাসুদের হাতে এ পুরস্কার তুলে দেন।

মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসনকেন্দ্র কর্তৃক বাস্তবায়িত মাদকাসক্তদের চিকিৎসার পাশাপাশি রোগীদের এবং তাদের পরিবারকে সচেতন করাসহ সভা, সেমিনার, র‌্যালি, মানববন্ধন, সংবাদ সম্মেলন, পারিবারিক সভা, মাদকবিরোধী বিভিন্ন উপকরণ প্রকাশ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার এবং মাদকাসক্ত রোগীদের মাদকমুক্ত রাখার বিভিন্ন কার্যক্রম বিবেচনায় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আহছানিয়া মিশনকে এ পুরস্কার দেয়।

অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অ্যাডভোকেট বাসেত মজুমদার, জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য ড. অরুপ রতন চৌধুরী প্রমুখ।

ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রোগ্রাম অফিসার শারমিন রহমান জানান, আহছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করছে এবং ২০০৪ সাল থেকে মাদকাসক্তদের চিকিৎসাসেবা প্রদান করে যাচ্ছে। বর্তমানে আহছানিয়া মিশন গাজীপুর এবং যশোরে পুরুষ মাদকাসক্তদের জন্যে দুটি এবং ঢাকার মোহাম্মদপুরে নারী মাদকাসক্তদের জন্যে একটি কেন্দ্র পরিচালনা করছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়