ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘শ্রেণিকক্ষে পাঠদান করেই শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শ্রেণিকক্ষে পাঠদান করেই শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’

নিজস্ব প্রতিবেদক : শুধু শ্রেণিকক্ষে পাঠদান করেই শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নান।

বুধবার ইউজিসি মিলনায়তনে ‘সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন অন লিনাক্স প্লাটফর্ম’ শীর্ষক দুই দিনব্যাপী এক প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

ইউজিসির চেয়ারম্যান বলেন, উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন একটি বহুমাত্রিক বিষয়। এর জন্য সার্বিক পরিকল্পনার বাস্তবায়ন করতে হবে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এক্ষেত্রে গুরুত্ব দিয়ে কাজ করছে।

উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) ইউজিসির সহযোগিতায় দেশের পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এবং ইউজিসি কর্মকর্তাদের জন্য এ পেশাগত প্রশিক্ষণের আয়োজন করেছে।

তিনি আরো বলেন, অপারেটিং সিস্টেমের উন্নয়নের জন্য আমাদের আরো বেশি কাজ করতে হবে। কীভাবে দক্ষতার সঙ্গে কাজ করা যায় তার উপায় বের করতে হবে।

তিনি প্রত্যেকের উৎপাদনশীলতা বৃদ্ধি এবং কর্মস্থলে দক্ষতার সঙ্গে কাজ করার তাগিদ দেন। দেশের সীমিত সম্পদের সর্বোত্তম ব্যবহারের ওপর গুরুত্ব আরোপ করেন অধ্যাপক আবদুল মান্নান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন। এ সময় উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, বিডিরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম হাবিবুর রহমান বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়