ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৩-৪ ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে, কিন্তু নামেনি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩-৪ ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে, কিন্তু নামেনি

ছবি : আহমদ নূর

নিজস্ব প্রতিবেদক : বৃষ্টি থামার ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে বলে জানিয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। কিন্তু সরেজমিন গিয়ে দেখা যায়, সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়কে কোথাও হাঁটুপানি, আবার কোথাও আরো বেশি পানি রয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডি এলাকা পরিদর্শনে যান মেয়র সাঈদ খোকন। এ সময় তাকে হাঁটুপানিতে নামতে হয়েছে। হাঁটুপানিতে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, ‘প্রায় একশ মিলিমিটার বৃষ্টি হবার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে আমাদের লোকজন মাঠে কাজ করছে। বৃষ্টি থামার ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৬৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

মেয়র বলেন, অতিবৃষ্টি হবার পর নগরীর পানি নেমে যাবার জন্য যে ধরনের ড্রেনেজ ব্যবস্থা থাকার দরকার ছিল তেমনটি নেই। এজন্য জলাবদ্ধতা দেখা দিয়েছে।

কয়েকদিনের টানা বৃষ্টিতে জলজট আর যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। গতরাতে থেমে থেমে বৃষ্টি হলেও বুধবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত প্রায় টানা বৃষ্টি হয়। এতে রাজধানীর রাজপথে কোথাও হাঁটুপানি, জলজটের সঙ্গে যানজটে নগরজুড়ে ভোগান্তিতে পড়েন মানুষ।

বৃষ্টির কারণে রাজধানীর প্রায় অধিকাংশ সড়ক পানিতে ডুবে যায়। দোকানে-রুমে পানি উঠে গেছে। ঘর থেকে বের হয়েই পড়তে হয়েছে দুর্ভোগে। এর মধ্যে গণপরিবহন কম থাকায় চরম আকার ধারণ করেছে দুর্ভোগ। সকালে বৃষ্টির মধ্যে প্রায় কেউই সময়মত কর্মস্থলে পৌঁছাতে পারেননি। যানবাহনের সংকটের কারণে অনেকেই হেঁটে রওনা দেন কর্মস্থলের দিকে।

বৃষ্টির কারণে একদিনের ব্যবধানে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৫ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩০ দশমিক ৫। গতকাল মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়